মঙ্গলবার ২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

দোয়ারায় সরকারি সাহায্য বঞ্চিত জনতার হাতে লাঞ্ছিত ইউপি চেয়ারম্যান 

আশিক মিয়া, দোয়ারাবাজার প্রতিনিধি   শুক্রবার, ২৩ জুলাই ২০২১     86 ভিউ
দোয়ারায় সরকারি সাহায্য বঞ্চিত জনতার হাতে লাঞ্ছিত ইউপি চেয়ারম্যান 
দোয়ারাবাজারে করোনাকালীণ সরকারি বিভিন্ন  সাহায্য বঞ্চিত জনতার হাতে লাঞ্ছিত হয়েছেন পান্ডারগাঁও ইউনিয়নের চেয়ারম্যান ফারুক আহমদ। মঙ্গলবার দুপুরে উপজেলার পান্ডারগাঁও ইউনিয়নের নলুয়া গ্রামে এ ঘটনা ঘটে।
স্থানীয় সূত্র জানায়, গত দুই বছর ধরে মহামারি করোনায় সরকারের পক্ষথেকে বিভিন্ন সাহায্য সহায়তা দেয়া হচ্ছে। কিন্তু  পান্ডারগাঁও ইউপি চেয়ারম্যান ফারুক আহমদের স্বেচ্ছারিতার কারণে ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ৬টি গ্রামের অসহায় দরিদ্র মানুষ এসব সাহায্য থেকে বঞ্চিত রয়েছেন। অভিযোগ রয়েছে, মানুষ চেয়ারম্যানের কাছে সরকারি এসব সাহায্যের জন্য গেলে তিনি আওয়ামী লীগ, প্রধানমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য সম্পর্কে নানা বিরোপ মন্তব্য এবং কটাক্ষ করেন। এমনকি  ৬ নং ওয়ার্ড সদস্য হাবীবুর রহমানকে সাহায্য তৎপরতায় সম্পৃক্ত না করে চেয়ারম্যান তার ইচ্ছে মতো পছন্দের কিছু মানুষকে দিয়ে সবই তিনি লুটপাট করেন। এতে বঞ্চিত হন ওই ওয়ার্ডের প্রকৃত উপকারভোগী মানুষের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়। এরই জেরে মঙ্গলবার দুপুরে ইউপি চেয়ারম্যান ফারুক আহমদ দ.সুনামগঞ্জ থেকে ফেরার পথে ওই এলাকার বিক্ষুব্ধ জনতা তাঁর উপর চড়াও হন এবং তাঁর পথ গতিরোধ করে সরকারি সাহায্য না দেয়ার বিষয়ে জিজ্ঞেস করেন। এক পর্যায়ে ইউপি সদস্য এগিয়ে আসলে ইউপি সদস্যের সাথে চেয়ারম্যানের কথাকাটাকাটি জেরে ঘটনাস্থলে হাতাহাতির ঘটনা ঘটে। এসময় বিক্ষুব্ধ জনতার হাতে শারীরিকভাবে লাঞ্ছিত হন ইউপি চেয়ারম্যান ফারুক আহমদ।
ইউপি সদস্য হাবীবুর রহমান জানান, চেয়ারম্যান গত দুই বছর ধরে পরিষদে কোন মিটিং না করে নিজের খেয়াল খুশিমত কার্যক্রম চালিয়ে আসছেন। আমার ওয়ার্ডের প্রকৃত উপকারভোগী অসহায় দরিদ্র মানুষদের সরকারি সহায়তা না দিয়ে বিচ্ছিন্নভাবে নামকাওয়াস্তে কয়েক পরিবারকে সরকারি সহায়তা দিয়ে আসছেন। গত বছর ছয়দফা প্রণোদনাসহ, প্রধানমন্ত্রীর উপহার, সরকারি ত্রাণ এবং এ বছরে করোনা প্রণোদনাসহ ঈদ সহায়তার কিছুই পায়নি আমার ওয়ার্ডের জনগণ। মঙ্গলবার দুপুরে বঞ্চিত জনগণ তাকে ঘেরাও করে রাখে এবং তিনি জনতার হাতে শারীরিকভাবে  লাঞ্ছিত হন।
জানতে চাইলে পান্ডারগাঁও ইউপি চেয়ারম্যান ফারুক আহমদের মুঠোফোনে বার বার যোগাযোগ করা হলেও তিনি কোন সাড়া দেননি।
এ ব্যাপারে দোয়ারাবাজার থানার ওসি দেবদুলাল ধর বলেন, এমন ঘটনার খবর পেয়েছি, খবর পাওয়ারপর কয়েকবার ফোনদিয়ে যোগাযোগের চেষ্টা করেছি। তবে এনিয়ে চেয়ারম্যানের পক্ষ থেকে এখন পর্যন্ত কিছু জানানো হয়নি।
Facebook Comments Box
advertisement

Posted ১০:৪৬ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৩ জুলাই ২০২১

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com