রবিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

দোয়ারাবাজার উপজেলার প্রত্যেক ইউনিয়নে একটি করে কলেজ স্থাপন করা হবে- এমপি মুহিবুর রহমান মানিক

রবিবার, ০২ ফেব্রুয়ারি ২০২০     63 ভিউ
দোয়ারাবাজার উপজেলার প্রত্যেক ইউনিয়নে একটি করে কলেজ স্থাপন করা হবে- এমপি মুহিবুর রহমান মানিক
আশিক মিয়া, দোয়ারাবাজার:  লক্ষিপুর ইউনিয়নের শতভাগ বিদ্যুতায়ন উদ্বোধনী অনুষ্ঠানের সংবর্ধিত অতিথি সুনামগঞ্জ ৫(ছাতক-দোয়ারাবাজার) আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেন, সরকার দেশের শিক্ষা ব্যবস্থার উন্নয়নে অনেক প্রকল্প বাস্তবায়ন করছে।
দোয়ারাবাজার উপজেলার প্রত্যেক ইউনিয়নে একটি করে কলেজ স্থাপন করা হবে। ইতিমধ্যে ৭টি ইউনিয়নে  কলেজ স্তাপন করা হয়েছে, বাকি দুইটি ইউনিয়নের কম দিনের মধ্যে কলেজ স্তাপন করা হবে। ছাতক-দোয়ারাবাজার উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে একাডেমিক ভবন নিমার্ণ ও কম্পিউটার ল্যাব স্থাপনের কাজ অব্যাহত আছে। দক্ষ মানব সম্পদ তৈরী করতে দোয়ারাবাজার উপজেলায় টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ভবনের কাজ চলমান ।
দোয়ারাবাজারের নদী ভাঙ্গন রোধের জন্য ১শত ৯১ কোটি টাকা একনেকে পাশ হয়েছে ২১১কোটি টাকা ব্যায়ে ছাতক –দোয়ারায় ব্রীজ নির্মাণের কাজ চলমান আছে। তিনি আরোও বলেন, স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠায় জাতির জনক বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমানের অনেক অবদান রয়েছে। চলিত বছর-কে সরকার মুজিবশতবর্ষ হিসাবে পালন করবে। এই দেশের একজন নাগরিক হিসাবে মুজিবশত বর্ষে সকল কর্মসুচিতে অংশগ্রহন করার আহবান জানান।
তিনি লিয়াকতগঞ্জ শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে সবরকম সহযোগিতা করার আশ্বাস দেন। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্বার গতিতে দেশকে এগিয়ে নিচ্ছে। এ উন্নয়নের অগ্রযাত্রায় সুনামগঞ্জের চার এমপিকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে। এ উন্নয়নের অগ্রযাত্রাকে কেউ যেন বাধাগ্রস্ত করতে না পারে সেজন্য সবার সহযোগিতা কামনা করেন।
দোয়ারাবাজার উপজেলার ঐতিয্যবাহী লিয়াকতগঞ্জ স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও লক্ষীপুর ইউনিয়নকে শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন উপলক্ষে মুহিবুর রহমান মানিক এমপিকে সংবর্ধনা এর অনুষ্ঠানে উপরোক্ত কথা গুলো বলেন মুহিবুর রহমান মানিক।
শনিবার বিকেলে (১ ফেব্রুয়ারি) কলেজ মাঠে ওই বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের পরিচালনা কমিটির  সভাপতি ও লক্ষীপুর ইউপি চেয়ারম্যান আমিরুল হক। স্বাগত বক্তব্য দেন লিয়াকতগঞ্জ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল কাদির।
এতে বক্তব্য রাখেন  সুনামগঞ্জ ১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন , সুনামগঞ্জ ২ আসনের সংসদ সদস্য ড.জয়া সেন গুপ্ত , সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য এডভোকেট শামীমা শাহরিয়ার ,দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযদ্ধা ডাঃ আব্দুর রহিম,পল্লী বিদ্যুৎ সমিতির জেলারেল ম্যানেজার অকিল কুমার সাহা, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল খালেক, সিনিয়র আইনজীবি মুক্তিযুদ্ধা  বজলুল মজিদ খছরু, দোয়ারাবাজার উপজেলা যুবলীগের আহবায়ক বাংলাবাজার ইউপি চেয়ারম্যান জসিম মাষ্টার,পল্লী বিদ্যুৎ সমিতির পরিচালক, বগুলা ইউপির সাবেক চেয়ারম্যান আহাম্মদ আলী আপন, ছাতক উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক উত্তর খুরমা ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদ,উপজেলা মুক্তিযোদ্ধা কইমান্ডার সফর আলী,সুরমা ইউপি চেয়ারম্যান খন্দকার মামুনুর রশিদ,উপজেলা সেচ্ছাসেবকলীগ নেতা ছালেক মিয়া,কামরুজ্জামান ভুইয়া রুবেল,লক্ষীপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নজরুল ইসলাম,সাধারন সম্পাদক আনফর আলী প্রমুখ।
অনুষ্ঠানের উপস্থাপনায় ছিলেন আবু বকর সিদ্দিক।এর আগে সকালে আনুষ্ঠানিকভাবে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।স্কাউট দলের পক্ষ থেকে অতিথিবৃন্দিকে গার্ড অব অনার প্রদান করা হয়। পরে সুইচ জ্বালিয়ে লক্ষীপুর ইউনিয়নের ১৯ গ্রামের বিদ্যুৎ উদ্বোধনের মাধ্যমে শতভাগ বিদ্যুতায়নের শুভ উদ্বোধন করা হয়।
শেষে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এতে কলেজের শিক্ষার্থীরা সঙ্গীত ও নৃত্য এবং নাটিকা পরিবেশন করেন। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি, সুধীজন, সাংবাদিক, কলেজ পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ, শিক্ষক-শিক্ষিকা,অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন
Facebook Comments Box
advertisement

Posted ১০:১০ পূর্বাহ্ণ | রবিবার, ০২ ফেব্রুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com