শুক্রবার ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

দেশের রেলপথ ব্যবস্থাকে নিরাপদ ও জনকল্যানকর হিসেবে গড়ে তুলা হবে, রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন

রবিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২০     57 ভিউ
দেশের রেলপথ ব্যবস্থাকে নিরাপদ ও  জনকল্যানকর হিসেবে গড়ে তুলা হবে, রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন

বিজয় রায়, ছাতক প্রতিনিধি : রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, দেশের রেলপথ ব্যবস্থাকে আধুনিকায়ন, যুগপোযুগী নিরাপদ ও জনকল্যানকর যাতায়াত মাধ্যম হিসেবে গড়ে তুলা হবে।রোববার বন্ধ থাকা রাষ্ট্রীয় শিল্প প্রতিষ্ঠান ছাতক কংক্রিট স্লীপার কারখানা পরিদর্শনকালে মন্ত্রী এ কথা বলেন।

এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে তিনি বলেন, সিলেট-ছাতক রেলপথকে সুনামগঞ্জ পর্যন্ত বর্ধিত করার কাজ দ্রুতই শুরু করা হবে। পরবর্তিতে এ লাইন মোহনগঞ্জ-নেত্রকোনা হয়ে ঢাকার সাথে সংযোগ করার পরিকল্পনা রয়েছে সরকারের। শীঘ্রই ছাতক কংক্রিট স্লীপার কারখানা ব্রডগেজ স্লীপার উৎপাদন উপযোগী করে চালু করা হবে।

সিলেট-ছাতক রেলে তিনগুন বগীবৃদ্ধি করার কথা উল্লেখ করে মন্ত্রী আরো বলেন, ছাতকসহ দেশের বিভিন্ন অঞ্চলে দখলকৃত রেলওয়ের ভুমি উদ্ধারে দ্রুত ব্যবস্থা নেয়া হবে। এর আগে তিনি রেলওয়ের ভোলাগঞ্জ বাংকার ও পাথর খনি এলাকা পরিদর্শন করেন।

স্লীপার কারখানা পরিদর্শনকাল রেলওয়ে বিভাগের মহা পরিচালক মোহাম্মদ সামছুজ্জামান, রেলওয়ে পূর্বাঞ্চলের মহা-ব্যবস্থাপক.নাসির উদ্দিন, এডিজি (আই) ধীরেন্দ্র নাথ মজুমদার, চিফ ইঞ্জিনিয়ার (পূর্ব) মোহাম্মদ সুবক্তগীন, ঢাকার ডিভিশন্যাল জেনারেল ম্যানাজার এএম সালাহ উদ্দিন, সুনামগঞ্জের সহকারী জেলা প্রশাসক রাশেদ ইকবাল, ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ গোলাম কবির, সহকারী কমিশনার(ভুমি) তাপস শীল, রেলওয়ের নির্বাহী প্রকৌশলী সুলতান আহমদ, এএসপি বিল্লাল হোসেন, ওসি মোস্তফা কামালসহ রেলওয়ে বিভাগের বিভিন্ন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

 

 

 

 

 

 

 

 

Facebook Comments Box
advertisement

Posted ৮:৫৯ অপরাহ্ণ | রবিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(246 ভিউ)

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com