বৃহস্পতিবার ১৬ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

দক্ষিণ সুনামগঞ্জে ৬পিআইসির ৫জনের কারাদন্ড ১জন মুচলেকায় মুক্তি

সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০     62 ভিউ
দক্ষিণ সুনামগঞ্জে ৬পিআইসির ৫জনের কারাদন্ড ১জন মুচলেকায় মুক্তি

কাজী জমিরুল ইসলাম মমতাজ, সুনামগঞ্জ প্রতিনিধি : দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় পানি উন্নয়ন বোর্ডের প্রকল্প বাস্তবায়ন কমিটির আওতায় ৫০টি ফসল রক্ষা বাঁধ নির্মাণ করা হচ্ছে। বাঁধের কাজ ত্রুটিপুর্ণ হওয়ায় উপজেলার পূর্ব বীরগাঁও ইউনিয়নের খাই হাওরের ৩১, ৩২ ও পশ্চিম বীরগাঁও ইউনিয়নের খাই হাওরের ২৭, ২৮, ২৯, ৩০ নং পিআইসির সভাপতিকে আটক করে ৫জনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রের ও উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী।

পরে ভ্রমামান আদালতের মাধ্যমে পশ্চিম বীরগাঁও ইউনিয়রে খাই হাওরের ২৭, ২৮, ২৯, ৩০ ও পূর্ব বীরগাঁও ইউনিয়নের ৩২ নং পিআইসির সভাপতিকে ২ দিন বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রের ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী। এছাড়া পূর্ব বীরগাঁও ইউনিয়নের খাই হাওরের ৩১ পিআইসির সভাপতিকে মুচলেকায় মুক্তি দেন।

কারাদন্ডপ্রাপ্তরা হলেন, পশ্চিম বীরগাঁও ইউনিয়রে খাই হাওরের ২৭নং পিআইসির সভাপিত মো. হিরণ মিয়া, ২৮নং পিআইসির সভাপতি এমরান হোসেন, ২৯ নং পিআইসির সভাপতি রুহুল আমীন, ৩০ নং পিআইসির সভাপতি মো. আমিরুল ইসলাম ও পূর্ব বীরগাঁও ইুনিয়নের খাই হাওরের ৩২নং পিআইসির সভাপতি সয়েজ নুর। এবং পূর্ব বীরগাঁও ইউনিয়নের খাই হাওরের ৩১ নং পিআইসির সভাপতি জুবায়েল আহমদকে মুচলেকায় মুক্তি দেওয়া হয়।

উপজেলা নির্বাহী অফিস সুত্রে জানা যায়, সোমবার দিন ব্যাপী দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা পানি উন্নয়ন কমিটির সভাপতি জেবুন নাহার শাম্মী ও উপজেলা পানি উন্নয়ন কমিটির সদস্য সচিব ও উপ- সহকারি প্রকৌশলী ফারুক আল মামুন পশ্চিম বীরগাঁও ও পূর্ব বীরগাঁও ইউনিয়নে বাস্তবায়িত বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন।

পরিদর্শকালে খাই হাওরের ৬ প্রকল্পের কাজে ত্র“টি থাকায় পিআইসির সভাপতিদেরকে আটক করেন। পরে বিকাল সাড়ে ৫টায় উপজেলা নিবার্হী কর্মকর্তা ও উপজেলা নিবার্হী ম্যাজিস্ট্রেট জেবুন নাহার শাম্মী ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৫টি পিআইসির সভাপতিকে ২দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। ৩১ নং পিআইসির সভাপতিকে মুচলেকায় মুক্তিদেন।

এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় কর্মরত পানি উন্নয়ন বোর্ডের উপ সহকারী প্রকৌশলী মো. ফারুক আল মামুন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, বাঁধ পরিদর্শনকালে বাঁধের কাজে ত্রুটি থাকায় তাদেরকে আটক করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। ৩১নং পিআইসির কাজ মোটামোটি ভাল হওয়ায় তাকে মুচলেকায় মুক্তি দেয়া হয় ।

Facebook Comments Box
advertisement

Posted ১১:০৫ অপরাহ্ণ | সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com