মঙ্গলবার ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

দক্ষিণ সুনামগঞ্জে মসজিদের রাস্থায় বেড়া, রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কায় থানায় অভিযোগ দায়ের

শুক্রবার, ০৮ নভেম্বর ২০১৯ 95 ভিউ
দক্ষিণ সুনামগঞ্জে মসজিদের রাস্থায় বেড়া, রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কায় থানায় অভিযোগ দায়ের

কাজী জমিরুল ইসলাম মমতাজ, সুনামগঞ্জ প্রতিনিধি : দক্ষিণ সুনামগঞ্জের পার্বতীপুরে মধ্য জামে মসজিদের রাস্থায় বেড়া দেয়ায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। গত বুধবার একই গ্রামের মৃত সিকন্দর আলীর পুত্র শাহাব উদ্দিন সহ গংদের বিরুদ্ধে দক্ষিণ সুনামগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছেন পার্বতীপুর মধ্য জামে মসজিদ কমিটির পক্ষে কমিটির সাধারণ সম্পাদক চমক আলী ।

অভিযোগ সূত্রে জানা যায়, দক্ষিণ সুনামগঞ্জ পার্বতীপুর জামে মসজিদের দেয়াল নির্মাণকে কেন্দ্র করে প্রায় ৬ মাস যাবৎ ঝগড়া বিবাদ চলে আসছে। মসজিদ কমিটি দেয়াল নির্মাণ করতে গেলে উপরোলি­খিত বিবাদীগণ দেয়াল নির্মাণ কাজে বাঁধা দেয়, কমিটির লোকজনদেরকে প্রাণনাশের হুমকি দিয়ে ক্ষমতার দাপটে জোর পূর্বক মসজিদের জায়গা এবং মুসল¬ীদের চলাচলের রাস্থায় বেড়া দিয়ে রাস্থা বন্ধ করে দেয়। দেয়াল নিমার্ণ কাজের জন্য রাখা রড, সিমেন্ট,বালু পাথর ও ইট,কাঠ, কয়েল, তার সহ বিভিন্ন সামগ্রী নিয়ে যায়। এই বিষয়ে কমিটির লোকজন এলাকাবাসী ও গণ্যমান্য ব্যক্তিবর্গকে অবহিত করলেও বিবাধীগণ তা তোয়াক্কা করেনি। অভিযোগে আরও উল্লেখ করা হয় মসজিদের রাস্থাটি বন্ধ থাকায় গ্রামের মুসল্লীগণ, কোরআন শিক্ষায় পড়ুয়া কোমলমতি শিশুরা মসজিদে যেতে পারছে না। পাশা-পাশি মসজিদের চলমান কাজের ব্যাঘাত ঘটছে।

এই বিষয়ে যেকোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কায় রয়েছেন কমিটির লোকজন সহ পুরো গ্রামের মানুষ। এ বিষয়ে বিবাদী শাহাব উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি আমার রেকর্ডিও জায়গায় বেড়া দিয়েছি, এটা মসজিদের জায়গা নয়।

এব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ ওসি হারুনুর রশীদ চৌধুরী জানান অভিযোগ পেয়েছি, পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments
advertisement

Posted ১২:৩৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৮ নভেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com