রবিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

দক্ষিণ সুনামগঞ্জে প্রবাসীর জমি দখল করে মাটি বিক্রি, থানায় অভিযোগ

রবিবার, ২৯ ডিসেম্বর ২০১৯     120 ভিউ
দক্ষিণ সুনামগঞ্জে প্রবাসীর জমি দখল করে মাটি বিক্রি, থানায় অভিযোগ

কাজী জমিরুল ইসলাম মমতাজ, দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি ঃ
জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার রনসী গ্রামে প্রবাসী ছোয়াব উল্লাহের কেনা জমি জবর দখল করে মাটি বিক্রির অভিযোগ পাওয়া গেছে স্থানীয় এক প্রভাবশালীর বিরুদ্ধে। নিজের কেনা সম্পত্তিতে না যাওয়ার জন্য প্রতিনিয়ত ঐ প্রবাসীর পরিবারকে হুমকি ধামকি দিয়ে যাচ্ছেন ঐ নেতা। এ অবস্থা থেকে পরিত্রানের জন্য গতকাল শনিবার প্রবাসীর আত্মীয় ডুংরিয়া গ্রামের কবির আহমদ বাদী হয়ে দক্ষিণ সুনামগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায় যে, জগন্নাথপুর উপজেলার মীরপুর গ্রামের বাসিন্দা প্রবাসী ছোয়াব উল্লাহ দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার রনসী গ্রামে ১০.৮০ (দশ একর আশি একর) বোর জমি ক্রয় করেন। জমিটি ক্রয় করার পর থেকেই রনসী গ্রামের মৃত আবির আলীর ছেলে মোশাহিদ আলী জবর দখল করে রাখেন। শনিবার মোশাহিদ আলী প্রবাসীর ঐ জমি হইতে মাটি বিক্রি না করতে তাহার আত্মীয় কবির আহমদ বাঁধা নিষেধ করেন। এতে মোশাহিদ আলী কবির আহমদকে বিভিন্ন ধরণের ভয়ভীতি দেখিয়ে তাড়িয়ে দেয়। পরবর্তীতে কবির আহমদ প্রবাসী ছোয়াব উল্লাহের জমি হতে মোশাহিদ আলী জবর দখল করে মাটি কাটার ঘটনার বিষয়ে দক্ষিণ সুনামগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে মুঠোফোনের মাধ্যমে (প্রবাসী) ছোয়াব উল্লাহ জানান, মোশাহিদ আলী আমার আত্মীয় ছিল। তাকে আমার কেনা সম্পত্তি দেখাশুনার দায়িত্ব দিয়েছিলাম। পরে আমার সম্পত্তি মোশাহিদ আলী জবর দখল করার চেষ্টা করে। তখন আমি আমার অপর আত্মীয় কবির আহমদে আমার সম্পত্তি দেখাশুনার দায়িত্ব প্রদান করেছি। বর্তমানে আমার সম্পত্তি মোশাহিদ আলী জবর দখল করে মাটি বিক্রি করিতেছে। আমি প্রবাসে থাকায় মোশাহিদ আলী সুযোগ নিয়ে আমার সম্পত্তি জবর দখল করার চেষ্টা করছে।

অভিযুক্ত মোশাহিদ আলী জানান যে, আমি প্রবাসীর ছোয়াব আলীর জায়গা হতে মাটি বিক্রি করি নাই। আমি যে জায়গা থেকে মাটি বিক্রি করেছি সে জমি অন্য জনের, আমি ভোগ দখলে আছি। প্রবাসী ছোয়াব আলীর জমি এই জায়গায় নায়, এটা আমার জায়াগা।

দক্ষিণ সুনামগঞ্জ থানার এসআই (তদন্তকারী কর্মকর্তা) জহিরুল ইসলাম তালুকদার জানান, অভিযোগ পেয়েছি। সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেছি। অভিযোগের সত্যতা পাওয়া গেছে। অভিযোগের ভিত্তিতে আইনানূগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৪৫ পূর্বাহ্ণ | রবিবার, ২৯ ডিসেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com