রবিবার ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

দক্ষিণ সুনামগঞ্জে পরিবার পরিকল্পনা বিভাগের ৩৩ পদ শুন্য! ব্যাহত হচ্ছে স্বাস্থ্যসেবা

বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০     50 ভিউ
দক্ষিণ সুনামগঞ্জে পরিবার পরিকল্পনা বিভাগের ৩৩ পদ শুন্য! ব্যাহত হচ্ছে স্বাস্থ্যসেবা

কাজী জমিরুল ইসলাম মমতাজ, সুনামগঞ্জ প্রতিনিধি :দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের ৩৩ টি পদ শুণ্য ভারপ্রাপ্ত কর্মকর্তা দিয়ে চলছে বছরের পর বছর স্বাস্থ্য কার্যক্রম।

দীর্ঘদিন যাবত পরিবার পরিকল্পনা কর্মকর্তা সহ গুরুত্বপূর্ণ পদে জনবল না থাকায় ব্যাহত হচ্ছে উপজেলা হাজার হাজার জনগনের চিকিৎসা সেবা। জনবল সংকটে নাজেহাল অবস্থা পরিবার পরিকল্পনা বিভাগের।

তাই চিকিৎসা সেবার মান নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই। গুরুত্বপূর্ণ পদগুলোতে কর্মকর্তা না থাকায় হতাশার শেষ নেই উপজেলার সাধারণ মানুষের। উপজেলা পরিবার পরিকল্পনা অফিস সূত্র জানা যায়, ২০১৮ সাল থেকেই পরিবার পরিকল্পনা কর্মকর্তা পদটি ভারপ্রাপ্ত-ই পরে রয়েছে।

২০১৮ সাল থেকে এই পর্যন্ত সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তাই ভারপ্রাপ্ত হয়ে চালাচ্ছেন পুরো কার্যক্রম। জানা যায়, উপজেলা মেডিকেল অফিসার (এমসি এইচ এফফি), মেডিকেল অফিসার (এফ ডব্লিউ) এই গুরুত্বপূর্ণ দুটি পদ শুন্য রয়েছে।

এছাড়াও সাব এসিসটেন্ট কমিউনিটি মেডিকেল অফিসার ৫ জন থাকার কথা থাকলেও আছেন ১ জন, পরিবার কল্যাণ পরিদর্শিকা পদে ১৩ জনের মধ্যে আছেন ১১ জন, ফার্মাসিস্ট পদের ৫ জনের মধ্যে একজনও নেই, পরিবার কল্যাণ সহকারী পদে ৩০ জন থাকার কথা থাকলেও আছেন ২০ জন, অফিস সহায়ক হিসেবে ২ জনের মধ্যে আছেন ১জন, আয়া ৮টি পদের মধ্যে আছে ৩ জন। মোট পদসংখ্যা ৯২ টি এর মধ্যে ৩৩ পদই শুন্য।

এব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা শামীমচন্দ্র তালুকদার কোন বক্তব্য দেননি, বলেন আগামীকাল এসে বক্তব্য দেব।

উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী বলেন, এই অধিদপ্তরে লোকবল নিয়োগ প্রক্রিয়া বন্ধ থাকায় পদ শূন্য রয়েছে। নিয়োগ প্রক্রিয়া চালু হলে আর এই সমস্যা থাকবে না।

সুনামগঞ্জ জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক মোঃ মুজাম্মেল হক বলেন, আমাদের জেলা থেকে ১২ টি পদে নিয়োগ চলমান আছে, অন্যান্য পদগুলো কেন্দ্রীয় অধিদপ্তর থেকে নিয়োগ দেওয়া হয়। কেন্দ্রীয়ভাবে ৭শত লোকের নিয়োগ প্রক্রিয়াধীন রয়েছে। এগুলো হয়ে গেলে উপজেলার শূন্যপদগুলো পূরণ হয়ে যাবে।

Facebook Comments Box
advertisement

Posted ১২:২০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com