রবিবার ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

তাহিরপুর হযরত শাহ আরেফিন(রহঃ)ওরশ উদযাপন উপলক্ষে আইন শৃংখলা সভা অনুষ্ঠিত

মঙ্গলবার, ১০ মার্চ ২০২০     147 ভিউ
তাহিরপুর হযরত শাহ আরেফিন(রহঃ)ওরশ উদযাপন উপলক্ষে আইন শৃংখলা সভা অনুষ্ঠিত

আলম সাব্বির, তাহিরপুর (সুনামগঞ্জ) : তাহিরপুর হযরত শাহ আরেফিন (রহঃ) ওরশ উদযাপন উপলক্ষে আইন শৃংখলা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুর ২-টায় হযরত শাহ আরেফিন (রহঃ) মাজার প্রাঙ্গনে তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার জনাব বিজেন ব্যানার্জির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সিনিয়র পুলিশ সার্কেল বাবুল আখতার শাহ বলেন সম্প্রতি বিশ্বজুড়ে মানুষ নিজেদের এবং তাদের পরিবারকে করোনা ভাইরাস থেকে রক্ষা করার জন্য প্রয়োজনীয় সাবধানতা অবলম্বন করছে।

 

বাংলাদেশ উচ্চ ঝুকিতে থাকায় সর্বোচ্চ সাবধানতা অবলম্বন করতে দেশের সকল জায়গায় অতিরিক্ত জনসমাগম সহ সকল অনুষ্ঠান মালায় সতর্কতার নির্দেশ দিয়েছে সরকার। যেহেতু দু’টি ধর্মীয় উৎসবই খুব গুরুত্ব পুর্ন তাই বিষয়টি নিয়ে ভেবে চিন্তে সিদ্বান্ত নেওয়ার আহবান জানান তিনি।

ওরস উদযাপন কমিটির সভাপতি ও তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জি জানান, একটি মুসলমানদের ধর্মীয় উৎসব এবং হিন্দু ধর্মাবলম্বীদের গঙ্গাস্নান অত্যন্ত গুরুত্বপূর্ণ পাশা পাশি মন্ত্রণালয় থেকে জন সমাগমের ক্ষেত্রেও সর্তকতার নির্দেশও রয়েছে মেলা উভয় কমিটিও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ নিয়ে জন সমাগম যাতে না হয় তার জন্য শাহ আরেফিন (রাঃ) ওরসেও হিন্দু ধর্মের পুণ্যস্নানে করোনা ভাইরাস রোধে মেলায় দোকান ও আগত ভক্তদের কাফেলা নিষিদ্ব ঘোষনার করার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে।

 

সে অনুযায়ী কমিটি কাজ করে যাবে পাশাপাশি পানীয় জল ,পয়োনিষ্কাশনের সু ব্যবস্থায় এখন থেকেই প্রস্তুতি নিয়েছে উদযাপন কমিটি।
উপজেলা পরিষদ চেয়ারম্যান ও শ্রী শ্রী অদ্বৈত জন্মধাম মন্দির পরিচালনা কমিটির সভাপতি করুনা চৌধুরী বাবুল বলেন, জনস্বার্থে ও জনগনের নিরাপত্তার জন্য বর্তমান পরিস্থিতি মোকাবেলায় এবার ভক্ত,আশেকান ও পূর্নার্থীদের জন্য আমরা ওরস স্থলও মেলা বাজারে দোকান পাট, আগত ভক্তদের কাফেলা সহ সকল প্রকার গান বাজনা নিষিদ্ব ঘোষনা করা হয়েছে।

কারন নিরব ঘাতক ভয়ানক করোনা ভাইরাস থেকে নিজেকে ও পরিবারকে নিরাপদ রাখতে সর্ব সম্মতি ক্রমে এ সিদ্বান্ত গ্রহন করা হয়েছে। সে অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানান।

হযরত শাহ অরেফিন(রহঃ)উরস উদযাপন কমিটির সদস্য সচিব সাংবাদিক আলম সাব্বির এর পরিচালনায় আইন শৃংখলা বিষয়ক সভায় অন্যান্যদের বক্তব্য রাখেন,উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান রিয়াজ উদ্দিন খন্দকার লিটন, স্থানীয় মাজার কমিটির সভাপতি হাজী জালাল উদ্দিন, সহ সভাপতি তসকির আহমেদ, বাদাঘাট ইউপির সাবেক চেয়ারম্যান আ,লীগ নেতা নিজাম উদ্দিন, লাউড়ের গড় আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাইয়ুম ,বাদাঘাট সরকারী ডিগ্রি কলেজের অধ্যাক্ষ জুনাব আলী, আওয়ামী লীগ নেতা সেলিম হায়দার, এলাকার গন্যমান্য ব্যক্তি বর্গও ওরশ উদযাপন কমিটির সদস্যবৃন্দ।

Facebook Comments Box
advertisement

Posted ৯:২৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ১০ মার্চ ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com