মঙ্গলবার ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

ঢাকাদক্ষিণ বাজারে ম্যাজিস্ট্রেট সেনাবাহিনীর বাজার তদারকী

বৃহস্পতিবার, ২৬ মার্চ ২০২০ 47 ভিউ
ঢাকাদক্ষিণ বাজারে ম্যাজিস্ট্রেট সেনাবাহিনীর বাজার তদারকী

অজামিল চন্দ্ররাথ, গোলাপগঞ্জ প্রতিনিধি : গোলাপগঞ্জ উপজেলার ব্যবসাপ্রাণকেন্দ্র ঢাকাদক্ষিণ বাজারে ম্যাজিস্ট্রেট ও সেনাবাহিনী বাজার তদারকী করেন। বাজার তদারকী করার সময় মূল্য তালিকা না থাকায় এক ব্যবসায়ীকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। কিন্তু জরিমানা দিতে অপারগতা প্রকাশ করলে ওই ব্যবসায়ীকে সাতদিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালত। পরে ওই ব্যবসায়ী জরিমানার অর্থ পরিশোধ করলে ছেড়ে দেওয়া হয়।

বুধবার রাত ৮টায় সুনামপুর সিএনজি অটোরিক্সা স্ট্যান্ড সংলগ্ন হলি হাসানাত হোম ডিপে মূল্য তালিকা না থাকায় পাঁচ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। গোলাপগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শবনম শারমিনের নেতৃত্বে অভিযান পরিচালনা করার সময় সেনাবাহিনীর একদল সদস্য উপস্থিত ছিলেন।

এব্যাপারে সহকারী কমিশনারের সাথে প্রতিবেদকের কথা হলে তিনি বলেন বাজার তদারকী, বাজার পরিস্থিতি স্বাভাবিক রাখা ও করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব সৃষ্টির লক্ষ্যে এ অভিযান পরিচালনা করা হচ্ছে। তিনি বলেন জনসচেতনতা সৃষ্টি হলে মরণব্যাধি করোনা ভাইরাসে কবল থেকে রক্ষা পাওয়া সম্ভব হবে।

এসময় সেনাবাহিনী হ্যান্ড মাইক দিয়ে বিভিন্ন নির্দেশনা জানিয়ে জনগণকে সচেতন থাকার আহবান জানান। জনগণের উদ্দেশ্যে সেনাবাহিনী পক্ষ থেকে বলা হয় নিয়মনীতি মেনে অবশ্যই সকলকে চলতে হবে। আজ প্রথম দিন আমরা অনেক অনুরোধ জানিয়ে বলে যাচ্ছি। অনেক বিষয়ে ছাড় দিয়ে যাচ্ছি। আগামীতে কোনভাবে ছাড় দেওয়া হবে না। নিয়মনীতি না মেনে চললে প্রচলিত আইন মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে বলে সেনাবাহিনী হ্যান্ড মাইকে জানিয়ে দেয়।

Facebook Comments
advertisement

Posted ৭:৩১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৬ মার্চ ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com