শুক্রবার ১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

টাঙ্গুয়ার হাওর বিশ্ব ঐতিহ্যের অংশ

মঙ্গলবার, ২৬ নভেম্বর ২০১৯ 64 ভিউ
টাঙ্গুয়ার হাওর বিশ্ব ঐতিহ্যের অংশ

আলম সাব্বির, তাহিরপুর (সুনামগঞ্জ)প্রতিনিধি : হাওরে সংরক্ষিত বনভূমি গড়ে তুলুন।  টাঙ্গুয়ার হাওরের পরিবেশ ও জীববৈচিত্র রক্ষায় সকলকে এক হয়ে কাজ করতে হবে। টাঙ্গুয়ার হাওর বিশ্ব ঐতিহ্যের অংশ এবং প্রতিবেশগত সংকটাপন্ন এলাকা একে রক্ষাকরার দায়িত্ব আমাদেরসকলের। টাঙ্গুয়ার হাওর পরিবেশ জীববৈচিত্র ও ব্যবস্থাপনাবিষয়ক একমত বিনিময় সভায় কথাগুলো বলেন সুনামগঞ্জের জেলাপ্রশাসক মোঃআব্দুলআহাদ।

২৬ নভেম্বর মঙ্গলবার দুপুরে টাঙ্গুয়ার হাওরের পরিবেশ ও উন্নয়ন সংস্থা এক মত বিনিময় সভার আয়োজন করে। সংগঠনের সভাপতি কাসমির রেজার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃইমরান হোসেন, তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জি, তাহিরপুরের সহকারি কমিশনার ভূমি মুনতাসির হাসান, দক্ষিণ শ্রীপুর ইউপি চেয়ারম্যান বিশ্বজিৎ সরকার, উত্তর শ্রীপুর ইউনিয়ন চেয়াররম্যান খসরুল আলম সহ অনেকেই।

উপস্থিত সকলের দাবির প্রেক্ষিতে জেলা প্রশাসক আব্দুল আহাদ বলেন, বিকল্প জ্বালানি হিসেবে গ্যাস সিলিন্ডারের ব্যবস্থা করা যায় কিনা তা আমরা খতিয়ে দেখছি। তিনি পরিবেশ বিধ্বংসী কাজ বন্ধ করতে সকলের সহযোগিতা চান । তিনি বলেন আপনারা আমাদেরকে তথ্য দিয়ে সহযোগিতা করুন।

সভাপতির বক্তব্যে পরিবেশ ও উন্নয়নসংস্থার সভাপতি কাসমির রেজা বলেন, পর্যটনকে একটি  শৃঙ্খলার মধ্যে নিয়ে আসতে হবে। হাওরের মানুষকে গাছ ও বনকাটা থেকে বিরত রাখতে বিকল্প জ্বালানির ব্যবস্থা করা এবং টাঙ্গুয়ার হাওর হাওরের জনগণকে আর্থিক ভাবে স্বাবলম্বী করে তুলতে তাদের বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে ।

Facebook Comments
advertisement

Posted ১১:৫৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৬ নভেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com