মঙ্গলবার ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

টাকার অভাবে চিকিৎসা বঞ্চিত ওসমানীনগরের অন্ধ হাফিজ সিরাজুল ইসলাম

আব্দুল হাদী , ওসমানীনগর প্রতিনিধি :-   সোমবার, ১৯ আগস্ট ২০১৯ 270 ভিউ
টাকার অভাবে চিকিৎসা বঞ্চিত ওসমানীনগরের অন্ধ হাফিজ সিরাজুল ইসলাম
অন্ধ হলেও বুকে আছে কোরআন, প্রতিনিয়ত আল্লাহর ধ্যানে কাটে সময়। চোখের দৃষ্টি না থাকলেও ছিলেন দ্বীনের দায়ি।জীবনের এ প্রান্তে এসে দুটি কিডনি বিকল হতে চলেছে।বেশ ক্লান্ত দেহে ঘরের ভেতরই চলছে দিনযাপন।কেবল নামাজ ও কোরআন শরীফ তেলাওয়াত করেই সময় কাটছে হাফিজ সিরাজুল ইসলামের।
ওসমানীনগর উপজেলার উছমানপুর ইউনিয়নের রঘুপুর গ্রামের বাসিন্দা সিরাজুল ইসলাম। একমাত্র মা আর স্ত্রী নিয়ে তাঁর সংসার। নিঃসন্তান হাফিজ সিরাজুল ইসলাম সংসারের ভরণপোষণ করে আসছেন দীর্ঘ দিন যাবৎ। গত কয়েক মাস ধরে নানা রোগে ভোগছেন। ডাক্তারের কাছে যাওয়ার পর  কিডনিতে জটিলতা ধরা পরে।  চিকিৎসা করাতে হলে অনেক টাকার প্রয়োজন। প্রথমত পাড়া-প্রতিবেশি আর্থিক সহযোগিতা করলেও এখন আর সংসার ও চিকিৎসা দুটো চালিয়ে যাওয়া সম্ভব হচ্ছেনা।
এ ব্যাপারে হাফিজ সিরাজুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন , “আল্লাহ তায়ালা আমার ভাগ্যে কি রেখেছেন তা তিনিই জানেন। আল্লাহর হুকুমে যা হবে তাতেই আমি রাজি এবং খুশি।”
এ ব্যাপারে তার মা হাওয়ারুন নেছার সাথে কথা হলে তিনি বলেন , তার ছেলে একজন প্রতিবন্ধী (অন্ধ)। আল্লামা নূরউদ্দিন গহরপুরী (রহ.) জীবিত থাকাকালে হাফিজ সিরাজুল ইসলাম গহরপুর মাদরাসায় হিফজ বিভাগে পড়েছেন। হাফিজ সিরাজুল ইসলাম তাঁর প্রতিবন্ধীতা থাকা সত্ত্বেও দূর-দূরান্তে বিভিন্ন ধর্মীয় মাহফিলে নিয়মিত যাতায়াত করতেন।
গত দেড় মাস যাবত তিনি প্রায় শয্যাশায়ী। সংসারের ভরণ-পোষণ আর ছেলের চিকিৎসার ব্যাপারে তিনি বিত্তবান সকলের কাছে সহযোগিতা কামনা করেছেন।
Facebook Comments
advertisement

Posted ২:৫২ অপরাহ্ণ | সোমবার, ১৯ আগস্ট ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com