বুধবার ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

জাফলং প্রতিপক্ষের হামলায় ঘরবাড়ি ভাংচুরের অভিযোগ

শনিবার, ২৫ এপ্রিল ২০২০ 121 ভিউ
জাফলং প্রতিপক্ষের হামলায় ঘরবাড়ি ভাংচুরের অভিযোগ
এ কে রাহাত, গোয়াইনঘাট প্রতিনিধি: সিলেটের গোয়াইনঘাটের জাফলংয়ে জমিজমা নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের লোকজন হামলা চালিয়ে একজন দিনমজুরের বাড়িঘর ভাংচুর করেছে। তাদের হামলায় আহত হয়েছেন অনেকেই।  গত বৃহস্পতিবার ৪টার দিকে উপজেলার জাফলং নয়াবস্তি গ্রামে গ্রামে এ ঘটনা ঘটে।
এ ঘটনায় ক্ষতিগ্রস্ত দিনমজুর ইউসুফ মিয়া (৩৯) বাদী হয়ে গতকাল শুক্রবার বিকেলে গোয়াইনঘাট থানায় একটি মামলা দায়ের করেছে। ওই মামলায় জাফলংয়ের নয়াবস্তি গ্রামের ইনছান আলী(৭০) ও তার ৭ ছেলেসহ ৯জনকে আসামী করা হয়েছে।
আহতরা হলেন, নয়াবস্তি গ্রামের মমৃত:মকবুল হোসেনের ছেলে আজগর মিয়া(২৯)আকবর আলী(২৭)জব্বার আলী(২৮) ও তার মা রিয়ম বিবি(৬৫) একই গ্রামের কনু মিয়ার ছেলে ফখর মিয়া(৪২) ইব্রাহীমের ছেলে ইউসুফ(৪৫)। আহতদের অনেকেই সিলেট এম এজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে  চিকিৎসাধীন রয়েছে।
মামলা সূত্রে জানা যায়, উপজেলা জাফলং নয়াবস্তি গ্রামের ইনছান আলী (৭০)একই গ্রামের মৃত: মকবুল হোসেনের ছেলে ইউসুফ মিয়ার সাথে জমিজমা নিয়ে বিরোধ রয়েছে। জমিজমা নিয়ে বিরোধের জের ধরে গত বৃহস্পতিবার বিকাল ৩টার সময় ইনছান আলীর ছেলে আলীম উদ্দিন (৩৫)  ইউসুফ মিয়াকে জাফলং বাজারে পেয়ে কথা কাটাকাটি হয়। এক পর্যায় ইউসুফ মিয়াকে এলোপাতাড়ি মারধর করে আলিম উদ্দিন। মার খেয়ে ইউসুফ আহত অবস্তায় তার বাড়ীতে চলে যায়।
তারপর বিকাল ৪টার দিকে ইনছান আলীর ছেলে আলিম উদ্দিন তার ভাইদের নিয়ে ইউসুফ মিয়ার বাড়িতে হামলা চালায়। আলিম উদ্দিনসহ তার ভাইয়েরা হামলা চালিয়ে ইউসুফ মিয়ার বসতঘর, আসবাবপত্র ভাংচুর করে। এতে ইউসুফ মিয়ার নগদ ১লক্ষ ৫০হাজার টাকা নিয়া যায় এবং প্রায় ২লক্ষ টাকার ক্ষতি করে তারা। ঘটনার পর থেকে আলিম উদ্দিন ও তার ভাইদের ভয়ে ক্ষতিগ্রস্ত ইউসুফ মিয়ার পরিবার তার বাড়ীতে থাকতে পারছেনা।  অপরাধীদের আইনের আওতায় এনে সঠিক বিচারের দাবী করেন ইউসুফ মিয়া।
এ বিষয়ে অভিযুক্ত ১নং আসামি আলিম উদ্দিন(৩৯) বলেন, বাড়িঘর ভাংচুরের ঘটনা মিথ্যা। ইউসুফের সাথে আমাদের জমি জামা নিয়ে বিরোধ আছে।স্হানীয় লোকজন অনেকবার সমাধান করে দিয়েছিলেন কিন্তু ইউসুফ তা না মেনে বার বার  আমাদের সাথে হাঙামার চেষ্টা করে। এই ঘটনার সাথে আমি বা আমার কেউ জড়িত ছিলাম না। তারপরও প্রতিহিংসা পরায়ন হয়ে আমার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেছে।
এ ব্যাপারে গোয়াইনঘাট থানার এসআই রুহুল আমীন জানান- খবর পেয়ে আমি গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনি। উভয়পক্ষের আহতদের উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান তিনি।
গোয়াইনঘাট থানার ওসি আব্দুল আহাদ জানান, মারামারি ঘটনায় দু পক্ষই থানায় অভিযোগ দিয়েছেন।পুলিশ আইনগত ব্যবস্থা নেবে।
Facebook Comments
advertisement

Posted ৯:২৪ অপরাহ্ণ | শনিবার, ২৫ এপ্রিল ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com