শনিবার ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

জাতীয় শুদ্ধাচার ২০২০ পুরস্কৃত হলেন মাধবপুরের কৃতি সন্তান

সোমবার, ১০ আগস্ট ২০২০     219 ভিউ
জাতীয় শুদ্ধাচার ২০২০ পুরস্কৃত হলেন মাধবপুরের কৃতি সন্তান
আক্তার হোসাইন, মাধবপুর প্রতিনিধি: মাধবপুরের কৃতি সন্তান কক্সবাজার জেলায় জাতীয় শুদ্ধাচার পুরস্কার-২০২০ পুরস্কৃত হলেন মাখন সূত্রধর। গত ৩০ জুলাই বৃহস্পতিবার তাকে জেলা প্রশাসকের কার্যালয়, কক্সবাজারের জাতীয় শুদ্ধাচার পুরস্কার-২০২০ প্রদান করা হয়। এ সময় কক্সবাজার জেলার জেলা প্রশাসক জনাব মোঃ কামাল হোসেন তাকে জাতীয় শুদ্ধাচার পুরস্কার-২০২০ প্রদান করেন। বর্তমানে জনাব, মাখন সূত্রধর সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মরত আছেন।
সুখী-সমৃদ্ধ সোনার বাংলা দেশ গড়ার প্রত্যয়ে এবং রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ও সমাজ সুশাসন প্রতিষ্ঠার অভিলক্ষে পেশাগত ঞ্জান ও দক্ষতা, সততা, উদ্ভাবন, ই-ফাইলিং, সোশ্যাল মিডিয়ার ব্যবহার,অভিযোগ প্রতিকারে সহযোগিতাসহ শুদ্ধাচার চর্চা বিষয়ক বিভিন্ন সূচকে সন্তোষজনক লক্ষ্যমাত্রা অজনের স্বীকৃতিস্বরুপ তাকে শুদ্ধাচার পুরস্কার ২০২০ প্রদান করা হয়।
তিনি হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার আন্দিউড়া ইউনিয়নের দূর্গাপুর গ্রামের নিখিল সূত্রধর এর ছেলে। তিনি ১৯৯১ সালের ২০ নভেম্বর মাধবপুর উপজেলার আন্দিউড়া ইউনিয়নের দূর্গাপুর গ্রামে জন্মগ্রহন করেন। পরবর্তীতে তিনি আন্দিউড়া উম্মেতুন্নেছা উচ্চ বিদ্যালয় হতে ২০০৭ সালে এস এস সি এবং কাজী মোহাম্মদ শফিকুল ইসলাম বিশ্ববিদ্যালয় হতে ২০০৯ সালে এইচ এসসি পাশ করেন।
তিনি শাহজালাল বিঞ্জান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হতে ২০১৩ সালে অনাস ও ২০১৪ সালে একই বিশ্ববিদ্যালয় হতে ফিনান্স এবং ব্যাংকিং এ বিবিএ এবং এমবিএ ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে তিনি ২০১৮ সালে ৩৬তম বিসিএস পরীক্ষায় প্রশাসন ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হন।
তাছাড়া, করোনা সংক্রমণ শুরুর পর কক্সবাজার জেলার লোকজনকে ঘরে রাখতে নিয়মিত ভ্রাম্যমাণ আদালতের অভিযান, বিদেশ ফেরতদের কোয়ারেন্টিন নিশ্চিত করা, কর্মহীন দিনমজুরদের ঘরে ঘরে খাবার পৌঁছে দেওয়া, করোনা মোকাবিলায় জেলা প্রশাসনের এসব কাজ সার্বক্ষণিক মনিটরিং সহ অক্সিজেন সিলিন্ডারসহ করোনার চিকিৎসা সামগ্রীর দাম নিয়ন্ত্রণে কক্সবাজার জেলা প্রশাসনের নানা উদ্যোগ দেশব্যাপী প্রশংসা পায়।
Facebook Comments Box
advertisement

Posted ৯:১৯ অপরাহ্ণ | সোমবার, ১০ আগস্ট ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com