বৃহস্পতিবার ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

জকিগঞ্জ উপজেলার সেরা প্রাথমিক বিদ্যালয়ের স্বীকৃতি পেলো মাদার খালেরপাড়

বুধবার, ০৪ ডিসেম্বর ২০১৯     197 ভিউ
জকিগঞ্জ উপজেলার সেরা প্রাথমিক বিদ্যালয়ের স্বীকৃতি পেলো মাদার খালেরপাড়

আল মামুন, জকিগঞ্জ (সিলেট) প্রতিনিধি : মাদার খালেরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয় এবার জকিগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ বিদ্যালয় নির্বাচিত হয়েছে। উপজেলার ১৩৬টি বিদ্যালয়ের মধ্যে পড়াশুনার মান, বিদ্যালয়ের অবকাঠামো, সৌন্দর্য বৃদ্ধিকরণ বিশেষ করে পিছিয়েপড়া শিক্ষার্থীদের  দক্ষতা অর্জনে ‘নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে’র মাধ্যমে পাঠদানের কারণে বিদ্যালয়টি উপজেলার সেরা বিদ্যালয় নির্বাচিত করা হয়েছে।

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক উপজেলা বাছাই কমিটি ৩ ডিসেম্বর মাদার খালেরপাড়কে সেরা বিদ্যালয়ের ঘোষণা দেন।

মাদার খালেরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়টি ১৯৫৩ সালে প্রতিষ্ঠিত হয়। বর্তমানে বিদ্যালয়ের শিক্ষার্থীর সংখ্যা ৫০৪। প্রধান শিক্ষকসহ ৯ জন শিক্ষক গভীর আন্তরিকতা ও নিষ্ঠার সাথে এখানে দায়িত্ব পালন করছেন । বিশেষ করে প্রধান শিক্ষক পার্থ কুমার চন্দ ২০১৮ সালের ৩ সেপ্টেম্বর এ বিদ্যালয়ে যোগদানের পর থেকে বিদ্যালয়ের সার্বিক কর্মকান্ডে গতি আসে।

চলতি বছরের ১৪ ডিসেম্বর উপজেলা নির্বাহী অফিসার সংশ্লিষ্ট অফিসারদের নিয়ে ১৪ অক্টোবর বিদ্যালয়টি পরিদর্শণ করে শ্রেণি কার্যক্রম পর্যবেক্ষণসহ সার্বিক ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করেন । ১৭ নভেম্বর সিলেটের জেলা প্রশাসক কাজী এমদাদুল হক বিদ্যালয়টি পরিদর্শণ করেন। ইতিপূর্বে সিলেট পিটিআইর সুপারিনটেনডেন্ট একেএম ইব্রাহিমও বিদ্যালয়টি পরিদর্শণ করেন।

বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি আলাউদ্দীন আহমদ বলেন, বর্তমান প্রধান শিক্ষক একজন মেধাবী ও নিবেদিতপ্রাণ তরুণ শিক্ষক। তাঁর শ্রম, ঘাম ও মেধা ও অন্যন্য শিক্ষকদের চেষ্টার ফলে বিদ্যালয়টি উপজেলার শেষ্ঠ বিদ্যালয় হিসেবে স্বীকৃতি পেয়েছে। তিনি বলেন, এলাকাবাসী বিদ্যালয়ের উন্নয়নের জন্য যে কোনো সহযোগিতা করতে প্রস্তুত রয়েছেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:০৮ অপরাহ্ণ | বুধবার, ০৪ ডিসেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com