রবিবার ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

জকিগঞ্জে চাকরি প্রার্থীদের তিনমাসের প্রশিক্ষণ শুরু ২৮ ফেব্রুয়ারি

মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারি ২০২০     59 ভিউ
জকিগঞ্জে চাকরি প্রার্থীদের তিনমাসের প্রশিক্ষণ শুরু ২৮ ফেব্রুয়ারি

জকিগঞ্জ প্রতিনিধি :  এ বছর এনটিআরসিএ এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তর প্রায় লক্ষাধিক শিক্ষক নিয়োগের উদ্যোগ নিয়েছে। স্কুল, কলেজ ও মাদ্রাসার ১৭তম নিবন্ধন ও সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে চাকরি প্রার্থীদের জন্য জকিগঞ্জে তিন মাসের প্রশিক্ষণ ১৪ ফেব্রুয়ারির পরিবর্তে ২৮ ফেব্রুয়ারি শুক্রবার থেকে শুরু হবে । শিক্ষা সহায়ক প্রতিষ্ঠান স্পেশাল হেল্পের উদ্যোগে এ প্রশিক্ষণ পরিচালিত হবে।

মঙ্গলবার স্পেশাল হেল্প কার্যালয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। স্পেশাল হেল্প জকিগঞ্জের পরিচালক সহকারি অধ্যাপক আল মামুনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন স্পেশাল হেল্পের সহকারি পরিচালক মুসলেহ উদ্দিন সুহেল, দেলোয়ার হোসেন, সদস্য প্রভাষক আবুল কালাম আজাদ, প্রভাষক রফিকুল ইসলাম, মাসুদ তরফদার, সিরাজুল ইসলাম প্রমুখ। সভায় সিদ্ধান্ত হয় সাত বছরের সাফল্যের ধারাবাহিকতায় ২৮ ফেব্রæয়ারি ফ্রি যাচাই ক্লাস অনুষ্ঠিত হবে। তিন মাসের কোর্সে বৃহস্পতি, শুক্র ও শনিবার সাপ্তাহিক ক্লাস থাকবে।

দৈনিক ক্লাস টেস্ট ছাড়াও সাপ্তাহিক ও মাসিক মডেল টেস্ট অনুষ্ঠিত হবে। চাকরি প্রার্থীদের অনুশীলন, আতœবিশ্বাস ও সহযোগিতা বাড়াতে ইংরেজী, গণিত, বাংলা ও সাধারণ জ্ঞান বিষয়ে বিষয়ভিত্তিক অভিজ্ঞ শিক্ষকবৃন্দ প্রশিক্ষণ প্রদান করবেন।

উল্লেখ্য, স্থানীয় চাকরি প্রার্থীরা যেন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হতে পারে সে লক্ষ্যে জকিগঞ্জের সাবেক ইউএনও আব্দুল হাই আল মাহমুদ এর পরামর্শ ও সহযোগিতায় ২০০৮ সালে এ প্রশিক্ষণটি চালু হয়। গত সাত বছরে স্পেশাল হেল্প থেকে শতাধিক প্রশিক্ষণার্থী বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি লাভ করেছেন।

Facebook Comments Box
advertisement

Posted ১০:২৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com