রবিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ছাতক-সুনামগঞ্জ রোডে বিআরটিসি বাস চালুর দাবী

বুধবার, ১৩ নভেম্বর ২০১৯     177 ভিউ
ছাতক-সুনামগঞ্জ রোডে বিআরটিসি বাস চালুর দাবী

ছাতক প্রতিনিধিঃ এবার ছাতক-সুনামগঞ্জ রোডে বিআরটিসি বাস চালুর দাবী জানিয়েছেন ছাতক শহরে অবস্থানরত আইনজীবী ও সচেতন মহল। ছাতক থেকে সুনামগঞ্জগামী সরাসরি কোন বাস সার্ভিস না থাকায় এ রোডে বিআরটিসি বাস চালুর পাশাপাশি নিয়মিত সাধারণ বাস চালুরও দাবী রেখেছেন তারা।

বুধবার বিকেলে ছাতক প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ দাবী তুলেছেন এখানের আইনজীবী ও সচেতন মহল। দেশের শিল্পাঞ্চল হিসেবে খ্যাত ছাতক থেকে জেলা শহর সুনামগঞ্জে বিভিন্ন সরকারী-বেসরকারী, এবং ব্যবসা ও রাজনৈতিক কাজে প্রতিদিনই হাজারো মানুষের যাতায়াত রয়েছে। অফিস-আদালতের চাকুরীজীবীসহ মামলা-মোকদ্দমার কাজে এখানের আইনজীবী, বিচারপ্রার্থী, আসামীরাও নির্ধারিত সময়ে আদালতের উদ্দেশ্যে যাতায়াত করতে হচ্ছে। একটি প্রথম শ্রেনীর পৌরসভা ও ১৩টি ইউনিয়ন নিয়ে গঠিত দেশের অগ্রসর অঞ্চল ছাতক উপজেলার মানুষ সরকারের বিভিন্ন আধুনিক সুবিধা থেকে পিছিয়ে রয়েছে। এর মধ্যে উন্নত যাতায়াত ব্যবস্থা ও উন্নত যাত্রীসেবা উল্লেখ যোগ্য। যাতায়াতের ক্ষেত্রে ছাতক থেকে কয়েকটি লক্কর-ঝক্কর পুরানো বাস ছাতক-সিলেট রোডে অনিয়মিতভাবে চলাচল করছে দীর্ঘদিন ধরে। বিশেষ করে গত এক বছর ধরে ছাতক থেকে জেলা শহর সুনামগঞ্জগামী সরাসরি কোন বাস সার্ভিস না থাকায় বিপাকে পড়তে হয়েছে এখানের যাত্রী সাধারনকে। সময়মত অফিস-আদালতে পৌছতে এখানের মানুষ নানা ভোগান্তির শিকার হতে হচ্ছে। সময়মতো অফিস-আদালতে পৌছতে তখন সুনামগঞ্জগামী এসব ভুক্তভোগী মানুষ বিকল্প যানবাহনের উপর ভরসা ছাড়া আর কোন গত্যন্তর থাকে না। তখন এসব যাত্রী সাধারনকে নানা ভোগান্তিসহ অধিক ভাড়া দিয়ে গন্তব্যে পৌছতে হচ্ছে। দীর্ঘদিনের এসব ভোগান্তি নিরসনের জন্য ছাতক-সুনামগঞ্জ রোডে বিআরটিসি বাস চালুর দাবী জানিয়েছেন এখানের আইনজীবি ও সচেতন মহল। বিষয়টি অতি গুরুত্বের সাথে বিবেচনা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি সংবাদ সম্মেলনে দাবী জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির পাঠাগার সম্পাদক, নোটারী পাবলিক এডভোকেট আব্দুস ছালাম। এসময় সিনিয়র আইনজীবী এড. আবুল হুসেন, এড. আলম উদ্দিন, শিক্ষানবিশ এড. ফয়জুল আহমেদ পাবেল, স্থানীয় কামাল হোসেন, আমির হোসেন, আফতাব উদ্দিন, জামাল মিয়াসহ সচেতনমহল উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ১১:০৯ অপরাহ্ণ | বুধবার, ১৩ নভেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(248 ভিউ)

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com