বুধবার ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ছাতক এ পর্যন্ত করোনা ভাইরাস মুক্ত ১০৭ প্রবাসীর মধ্যে হোম কোয়ারেন্টাইন মুক্ত ৫২জন

সোমবার, ৩০ মার্চ ২০২০ 44 ভিউ
ছাতক এ পর্যন্ত করোনা ভাইরাস মুক্ত  ১০৭ প্রবাসীর মধ্যে হোম কোয়ারেন্টাইন মুক্ত ৫২জন

বিজয় রায়, ছাতক প্রতিনিধিঃ ছাতকে করোনা ভাইরাসে আক্রান্ত বা করোনা ভাইরাসের লক্ষণ পরিলক্ষিত হয়েছে এমন কোন ব্যক্তি এখন পর্যন্ত(২৯ মার্চ) শনাক্ত হয়নি। অভিজ্ঞ জনের মতে এ পর্যন্ত ছাতক উপজেলা করোনা ভাইরাস মুক্ত রয়েছে। বিষয়টি ছাতকবাসীর জন্য সৃষ্টিকর্তার নেয়ামত বলেও তারা মনে করছেন।

পাশপাশি করোনা ভাইরাস প্রতিরোধে ও গণসচেতনতা বৃদ্ধিতে উপজেলা প্রশাসন, পৌরসভা ও পুলিশ প্রশাসনের জোরালো ভুমিকায় এখানে স্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে। একই সাথে উপজেলার সর্বস্থরের মানুষ করোনা ভাইরাস প্রতিরোধে সজাগ থাকায় এখন পর্যন্ত গোটা উপজেলা করোনা ভাইরাস মুক্ত রয়েছে।

এদিকে উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডাঃ রাজীব চক্রবর্ত্তী জানিয়েছেন, উপজেলার মধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত কোন রোগী সনাক্ত হয়নি। বিষয়টি উপজেলাবাসীর জন্য সু-সংবাদও বটে। তবে বিদেশ ফেরত ১০৭ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। এর মধ্যে ৫২ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে ১৪ দিন থাকার পর তাদের মধ্যে কোন করোনা ভাইরাসের লক্ষন না থাকায় তাদের হোম কোয়ারেন্টাইন মুক্ত করা হয়েছে। বাকী ৫৫ জন এখানো হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

অপর দিকে বর্তমানে ছাতক শহর ও শহরের বাইরে ফার্মেসী, কাঁচামাল ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া সকল দোকানপাট বন্ধ রয়েছে। ছাতকে সব ধরনের গণপরিবহনও বন্ধ রয়েছে। শহরে লোকসমাগম নেই বললেই চলে। যারা প্রয়োজনের তাগিদে আসছেন তারা মাস্ক ব্যবহার করে স্বাভাবিক দূরত্ব বজায় রেখে চলাফেরা করছেন। এখানে করোনা ভাইরাস প্রতিরোধে সরকারী বাহিনী, উপজেলা প্রশাসন ও পৌরকর্তৃপক্ষের জোরদার টহল ও মনিটরিং অব্যাহত রয়েছে। তবে সরকারী বাহিনীর কোন জোর-জবরদস্তি এখানে পরিলক্ষিত হয়নি।

ইতি মধ্যেই নিন্ম আয়ের মানুষের মধ্যে সরকারী খাদ্য সামগ্রী বিতরণ শুরু করা হয়েছে। এ ছাড়া বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন এবং পারিবারিকভাবেও চাল, ডাল, তেল, আলু, পিঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি বিতরণ করা হচ্ছে। এ বিষয়ে আরো সচেতন ও সকলের সার্বিক সহযোগিতা অব্যাহত থাকলে বর্তমান পরিস্থিতি থেকে উত্তরণ সম্ভব বলে অভিজ্ঞ মহল মনে করছেন।

Facebook Comments
advertisement

Posted ৯:০৬ পূর্বাহ্ণ | সোমবার, ৩০ মার্চ ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(155 ভিউ)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com