শনিবার ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ছাতকে সরকারী-বেসরকারী সংস্থার জাতীয় শোক দিবস পালন

বিজয় রায়, ছাতক প্রতিনিধি:   বৃহস্পতিবার, ১৫ আগস্ট ২০১৯     126 ভিউ
ছাতকে সরকারী-বেসরকারী সংস্থার  জাতীয় শোক দিবস পালন

ছাতকে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে জাতীয় পতাকা অর্ধনমিত, কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, শিক্ষার্থীদের মধ্যে বিভিন্ন প্রতিযোগিতা, র‌্যালী, মিলাদ, বিশেষ প্রার্থনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সকালে উপজেলা পরিষদ চত্বরে সরকারী-বেসরকারী স্ংস্থা ও শিক্ষা প্রতিষ্ঠান বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন। পরে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা চত্বর থেকে বের করা হয় শোক র‌্যালী। দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) তাপস শীলের সভাপতিত্বে ও ইউআরসি ইন্সট্রাক্টর মোস্তফা আহসান হাবীবের পরিচালনায় উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান। বক্তব্য রাখেন, ছাতক ডিগ্রী কলেজের অধ্যক্ষ মঈন উদ্দিন আহমদ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পুলিন চন্দ্র রায়, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মানিক চন্দ্র দাস, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক সৈয়দ আহমদ, ইউপি চেয়ারম্যান আওলাদ হোসেন, গয়াছ আহমদ, প্রেসক্লাবের সভাপতি সৈয়দ হারুন অর রশিদ, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আনোয়ার রহমান তোতা মিয়া, প্রধান শিক্ষক মঈনুল হোসেন চৌধুরী, নিত্যরঞ্জন দাস, আওয়ামীলীগ নেতা শামছুজ্জামান রাজা, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি এড. শাহাব উদ্দিন, বাবুল রায়, শিক্ষার্থী ছাবিকুন্নাহার ছাবিহা, প্রশান্ত কুমার, টুলি দাস টুম্পা প্রমুখ। অনুষ্ঠানে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম, কৃষি কর্মকর্তা তৌফিক হোসেন, সাবরেজিষ্ট্রার আব্দুল করিম, সমবায় কর্মকর্তা মতিউর রহমান, ইউপি চেয়ারম্যান আখলাকুর রহমান, একটি বাড়ি একটি খামার প্রকল্প কর্মকর্তা জুলকারনাইন, ক্রীড়া সংস্থার সেক্রেটারী লাল মিয়া, প্রধান শিক্ষক কুতুব উদ্দিন, হেলালুল ইসলাম, মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, কবির উদ্দিন লালা, আওয়ামীলীগ নেতা চাঁন মিয়া চৌধুরী, মোশাহিদ আলী, জামাল উদ্দিন, কৃপেশ চন্দ, মাওলানা নুরুল হক, মাওলানা জয়নাল আবেদীনসহ রাজনৈতিক নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা ও শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে দুপুরে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মন্ডলীভোগস্থ দলীয় কার্যালয়ে আলোচনা সভা আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও জেলা পরিষদ সদস্য আজমল হেপাসেন সজলের সভাপতিত্বে ও সদস্য কল্যান ব্রত দাসের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা আওয়ামীলেিগর যুগ্ম সম্পাদক, ছাতক পৌরসভার মেয়র আবুল কালাম চৌধুরী। প্রধান বক্তার বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষনা সম্পাদক শামীম আহমদ চৌধুরী। বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাত বার্ষিকী উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে বাসষ্ট্যান্ড জামে মসজিদে ও গোৗরাঙ্গ মহাপ্রভুর আখড়ায় বিশেষ মোনাজাত ও প্রার্থনা এবং শিরনী বিতরণ করা হয়। এর আগে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত, কালো পতাকা উত্তোলন ও নেতাকর্মীরা কালোব্যাজ ধারন করেন।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে সংসদ কার্যালয়ে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। সাবেক কমান্ডার আনোয়ার রহমান তোতা মিয়ার সভাপতিত্বে ও মুক্তিযোদ্ধা আলহাজ্ব গোলাম মোস্তফার পরিচালনায় অনুষ্ঠিত শোক সভায় বক্তব্য রাথেন, পৌর কমান্ডার অজয় ঘোষ, মুক্তযোদ্ধা কবির উদ্দিন লালা, হাজী নিজাম উদ্দিন বুলি, রজব উদ্দিন, আজাদ মিয়া, ফকির খা, আজর আলী, জাহির আলী, লাল মিয়া প্রমুখ। মোনাজাত পরিচালনা করেন ছাতক কেন্দ্রিয় জামে মসজিদের ইমাম ক্বারী মাওলানা গিয়াস উদ্দিন।

বঙ্গবন্ধু ফাউন্ডেশন সুনামগঞ্জ জেলা, ছাতক উপজেলা ও কালারুকা ইউেিনর উদ্যোগে কালো ব্যাজ ধারন, আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শহরের পানহাটাস্থ দলীয় কার্যালয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু ফাউন্ডেশন জেলা কমিটির সভাপতি শওকত আলী জামিল। ছাতক উপজেলা শাখার সভাপতি আসাদুজ্জামানের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক আজিজুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা শাখার সেক্রেটারী হারুনুর রশীদ,  প্রচার সম্পাদক কয়েছ আহমদ, ছাতক উপজেলা শাখার সহ সভাপতি ইউসূফ আলম সুমন, ভারপ্রপ্ত সেক্রেটারী ডাঃ ফরিদ আহমদ, কালারুকা ইউনিয়ন শাখার আহবায়ক শামীম আহমদ তালুকদার। বক্তব্য রাখেন, ফাউন্ডেশন নেতা নাছির উদ্দিন, লেচু মিয়া, আব্দুর রহিম, খলিলুর রহমান, শামীম আহমদ, আব্দুর রউফ, নাজিম উদ্দিন, সুজন মিয়া, শাহজাহান, তোয়েন আহমদ, ইসমাইল সরকার প্রমুখ। মিলাদ ও মোনাজাত পরিচালনা করেন ছাতক কেন্দ্রিয় জামে মসজিদের ইমাম ক্বারী মাওলানা গিয়াস উদ্দিন। এসময় মাওলানা খলিলুর রহমান, হাফিজ গাফফার আল হাসান, মাওলানা আব্দুল ওয়াহাব, মাওলানা জাহেদ আহমদসহ ফাউন্ডেশনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিকেলে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে র‌্যালী শেষে উপজেলা অডিটোরিয়ামে মিলাদ, শিরনী বিতরণ ও আলোচনা সভা অনুষ্টিত হয়। উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক সৈয়দ আহমদের সভাপতিত্বে ও আওয়ামীগ নেতা আফজাল হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান। ছাতক ডিগ্রী কলেজে অধ্যক্ষ মঈন উদ্দিন আহমদের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। এদিকে ছাতক শিব মন্দিরে বাংলাদেশ ব্রাহ্মন সংসদ ও শ্রীহট্ট ব্রাহ্মন পরিষদের উদ্যোগে প্রার্থনা ও আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। রনধীর আচার্য্যরে সভাপতিত্বে ও বিনয় চক্রবর্তীর পরিচালনায় অনুষ্টিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, ছানু আচার্য্য, ঝুনু আচার্য্য, মিহির চক্রবর্তী মৃদুল, উজ্জল আচার্য্য, বাবুল চৌধুরী, রাখী চক্রবর্তী প্রমুখ। ছাতকে কৈতক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্কুল মিলনায়তনে ইউপি সদস্য আব্দুর রহিমের সভাপতিত্বে ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুলহাস উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত শোক দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন, ছাতক প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক নূর মিয়া রাজু, বিদ্যালয়ের শিক্ষক পরিতোষ পুরকায়স্থ, অসিত দস্তিদার, জয় প্রকাশ ভৌমিক, শিক্ষিকা রাজশ্রী তালুকদার, মুজরীন আক্তার, পাপিয়া আক্তার, লেভী রানী তারুকদার, পরিচালনা কমিটির রতন কুমার দেব প্রমুখ। মোনাজাত পরিচালনা করেন, মাওলানা জমির হোসাইন।

Facebook Comments Box
advertisement

Posted ৬:০৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ আগস্ট ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com