শনিবার ২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ৫ই ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ছাতকে শাহজালাল মৎস্যজীবি সমিতিতে চাকুরীজীবি ও প্রবাসীরা সদস্য, ইউএনও বরাবরে অভিযোগ

রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০     109 ভিউ
ছাতকে শাহজালাল মৎস্যজীবি সমিতিতে চাকুরীজীবি ও প্রবাসীরা সদস্য, ইউএনও বরাবরে অভিযোগ

বিজয় রায়, ছাতক প্রতিনিধিঃ ছাতকে সরকারী চাকুরীজীবি ও প্রবাসীদের সদস্য করে একটি মৎস্যজীবি সমবায় সমিতি গঠন করে সরকারী সুযোগ সুবিধা ভোগ করছে বলে অভিযোগ পাওয়া গেছে। সরকারী নীতিমালার তোয়াক্কা না করে কতিপয় অমৎস্যজীবি অসাধু ব্যক্তি নাম সর্বশ্য সমিতি গঠন করে প্রকৃত মৎস্যজীবিদের অধিকার বঞ্চিত করে যাচ্ছে। বিষয়টি তদন্তপূর্বক আইনী ব্যবস্থা নেয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

রোববার উপজেলা দোলারবাজার ইউনিয়নের ৮ জন ইউপি সদস্য-সদস্যাসহ একাধিক ব্যক্তি সাক্ষরিত এ অভিযোগ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ গোলাম কবির বরাবরে দেয়া হয়। অভিযোগ থেকে জানা যায়, দেলারবাজার ইউনিয়নের কতিপয় অমৎস্যজীবি অসাধু ব্যক্তি শাহজালাল মৎস্যজীবি সমবায় সমিতি লিমিটেড নামে একটি সমিতি গঠন করে অবৈধভাবে সরকারী সুবিধা ভোগ করে যাচ্ছে। গঠিত এ সমিতির অধিকাংশ সদস্যই অমৎস্যজীবি।

এ সমিতির সদস্য সুশান্ত দাস, রনজিত দাস ও অনন্ত দাস সরকারী চাকুরীজীবি হিসেবে কর্মরত আছেন। প্রবাসে অবস্থানরত মছব্বির আলীর পুত্র আলী আহমদ, কাদির বক্সের পুত্র পীর বক্স, রশিদ আলীর পুত্র আহমদ আলী, আহাদ আলী, জসিম উদ্দিনের পুত্র আহমদ আলীসহ কয়েক জনকে সমিতিতে সদস্য হিসেবে দেখানো হয়েছে। এ ছাড়া জগন্নাথপুর উপজেলার মাহমদ আলী নামের এক ব্যক্তিকে সদস্য করা হয়েছে। যা সরকারী নীতিমালা পরিপন্থি। সমিতির মাসিক ও বাৎসরিক সভায় এসব বক্তিদের উপস্থিতিও দেখানো হয়েছে।

সরকারী নীতিমালা বহির্ভুত কর্মকান্ড পরিচালনা করায় সমিতির পরিচালকদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহনের জন্য অভিযোগকারীরা দাবী জানিয়েছেন। অভিযোগের অনুলিপি উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা, সমবায় কর্মকর্তা ও স্থানীয় ইউপি চেয়ারম্যানকে দেয়া হয়েছে।

 

 

 

 

 

 

Facebook Comments Box
advertisement

Posted ৭:১২ অপরাহ্ণ | রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(465 ভিউ)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com