শুক্রবার ১লা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ছাতকে মুক্তিযোদ্ধার ভুমি দখলের চেষ্টা ইউএনও বরাবরে অভিযোগ

বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯     167 ভিউ

ছাতক প্রতিনিধিঃ ছাতকে সরকারীভাবে সার্ভে করা এক মুক্তিযোদ্ধার ভুমি জোরপূর্বক দখলে নিতে সীমানা খুঁটি উপড়ে ফেলে দিয়েছে প্রতিপক্ষরা। এ ঘটনায় মঙ্গলবার মুক্তিযোদ্ধার পুত্র বাদী হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ থেকে জানা যায়, জাহিদপুর মৌজার ৫০ শতক লায়েক পতিত ভুমিতে প্রায় দু’যুগ ধরে কৃষি পন্য উৎপাদনের মাধ্যমের ভোগ দখল করে আসছেন দোলাবাজার ইউনিয়নের শেরপুর গ্রামের মুক্তিযোদ্ধা আমির আলী। সরকারী খাজনা পরিশোধসহ প্রায় ৬ মাস আগে উক্ত ভুমি স্থায়ী বন্দোবস্থ এনে বৈধভাবে ভোগ দখল করে আসছেন মুক্তিযোদ্ধা ও তার পরিবার। মুক্তিযোদ্ধা আমির আলীর মৃত্যুর পর স্থানীয় একটি প্রভাবশালী চক্র এ ভুমি জবর দখল নিতে মরিয়া হয়ে উঠে।

রোববার সরকারী সার্ভেয়ার বন্দোবস্থকৃত ভুমি সার্ভে করে সীমানা খুঁটি পুঁতে দিয়ে যান। সরকারী সার্ভেয়ার চলে আসার পর পরই প্রতিপক্ষরা সাঠি-সোটা নিয়ে সীমানা খুঁটি উপড়ে ফেলে দেয়। এসময় তারা মুক্তিযোদ্ধার ৫০ শতক ভুমিসহ সরকারী খাস প্রায় ৫ একর ভুমির মালিকানা দাবী করে। এ ভুমিতে পা রাখার দুঃসাহস না দেখানোর জন্য মুক্তিযোদ্ধা পরিবারের প্রতি হুমকিও প্রদর্শন করে তারা।

এ ঘটনায় মৃত মুক্তিযোদ্ধা আমির আলীর পুত্র মাসুক মিয়া বাদী হয়ে চেলারচর গ্রামের জুবায়ের আহমদ মানিক, শেরপুর গ্রামের সাজুর আলী, ছায়াদ মিয়ার বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে এ অভিযোগ দেন। বর্তমানে মুক্তিযোদ্ধার এ পরিবার প্রতিপক্ষের ভয়ে নিরাপত্তাহিনতায় ভোগছেন।

বিষয়টি দ্রুত হস্থক্ষেপ করে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের প্রতি দাবী জানান মুক্তিযোদ্ধার সন্তান মাসুক মিয়া।

Facebook Comments Box
advertisement

Posted ১২:১২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(404 ভিউ)

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com