সোমবার ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

ছাতকে জহিরভাঙ্গা-বসন্তপুর উপ প্রকল্পের কাজে বাঁধা ইউএনও বরাবরে অভিযোগ

বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১     46 ভিউ
ছাতকে জহিরভাঙ্গা-বসন্তপুর উপ প্রকল্পের কাজে বাঁধা ইউএনও বরাবরে অভিযোগ

বিজয় রায়, ছাতক প্রতিনিধিঃ ছাতকের দোলারবাজার ইউনিয়নের জহিরভাঙ্গা-বসন্তপুর উপ প্রকল্পের কাজে প্রতিবন্ধকতা সৃষ্টি করে যাচ্ছে স্থানীয় একটি প্রভাবশালী মহল। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ব্যবস্থাপনায় ১২ জানুয়ারী মাটি ভরাট কাজের মাধ্যমে হাওরে পানি ব্যবস্থাপনা ও নিষ্কাশন কাজের আনুষ্ঠানিক শুরু করা হয়। এ লক্ষ্যে সোমবার প্রকল্প এলাকা সরজমিনে পরিদর্শন করেন উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আবুল মুনসুর মিয়া। জহিরভাঙা-বসন্তপুর পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির তত্ত্বাবধানে স্থানীয় কৃষকদের কল্যাণে প্রকল্পটি বাস্তবায়ন করছে এখানের এলজিইডি বিভাগ। স্থানীয় এ প্রভাবশালী মহলটি প্রকল্পের কাজ শুরু থেকেই এর বিরোধীতা ও প্রতিবন্ধকতা সৃষ্টি করে আসছিলো।

প্রকল্পটি বাস্তাবায়নের লক্ষ্যে এবং প্রতিবন্ধকতা সৃষ্টিকারীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়ার জন্য ১৮ জানুয়ারী পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির সভাপতি রফিক উদ্দিনসহ ১২ জন সাক্ষরিত একটি অভিযোগ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ছাতক থানার অফিসার ইনচার্জ বরাবরে পৃথক লিখিত অভিযোগ দেয়া হয়। থানায় দায়ের অভিযোগে বিষয়টি সদয় সু-বিবেচনা এবং সরকারী কাজ দ্রুত বাস্তবায়নের স্বার্থে ব্যবস্থা গ্রহনের সুপারিশ করেন উপজেলা প্রকৌশলী আবুল মনসুর মিয়া।

অভিযোগ থেকে জানা যায়, এলাকাবাসীর দীর্ঘদিনের দাবীর প্রেক্ষিতে এলজিইডির মাধ্যমে প্রকল্পের কাজ শুরু হয়েছে। এলাকাবাসীর মতে জহিরভাঙ্গ-বসন্তপুর উপ প্রকল্পের আওতাধীন বেড়ীবাঁধ পুণঃ নির্মাণ, খাল পুণঃ খনন ও রেগুলেটর নির্মাণ হলে অত্র এলাকার কৃষি ক্ষেত্রে অভাবনীয় সুফল বয়ে আনবে। শুষ্ক মৌসুমে স্লুইস গেটের মাধ্যমে পানি আটকিয়ে কৃষিতে সহজ সেচ দিয়ে অধিক ফসল উৎপাদন করা সম্ভব হবে। কিন্তু ওই মহলটির ব্যক্তিস্বার্থ চরিতার্থ করতে উন্নয়নমুলক সরকারী কাজে সহযোগিতা না করে বিভিন্নভাবে প্রতিবন্ধকতা সৃষ্টি করে যাচ্ছে। বিষয়টি তদন্তপূর্বক আইনী ব্যবস্থা গ্রহনের দাবী জানান অভিযোগকারীরা।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৩৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(199 ভিউ)

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com