মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ছাতকে কনকচাঁপা খেলাঘরের ক্ষুদে শিল্পীদের সাথে খ্যাতিমান কণ্ঠশিল্পী গৌরী চৌধুরী 

রবিবার, ১২ জানুয়ারি ২০২০     49 ভিউ
ছাতকে কনকচাঁপা খেলাঘরের ক্ষুদে শিল্পীদের সাথে  খ্যাতিমান কণ্ঠশিল্পী গৌরী চৌধুরী 

ছাতক প্রতিনিধিঃ

ছাতকে কনকচাঁপা খেলাঘর আসরের ক্ষুদে শিল্পীদের সাথে গান গাইলেন খ্যাতিমান কণ্ঠশিল্পী যুক্তরাজ্য প্রবাসী গৌরী চৌধুরী। আশি দশকের খেলাঘর আসরের কর্মী ও উদীয়মান গায়িকা গৌরী চৌধুরীকে কাছে পেয়ে খেলাঘরের শিশু-কিশোররা আনন্দে মেতে উঠে। তারা প্রখ্যাত এ শিল্পীর কাছ থেকে শুনে গুনী শিল্পী হওয়ার পেছনে তার নিয়মিত সাধনার কথা।

শুক্রবার বিকেলে শহরের কনকচাঁপা খেলাঘর আসরে এসে পৌছলে গৌরী চৌধুরীকে ফুল দিয়ে বরণ করে খেলাঘর আসরের শিশু-কিশোরীরা। পরে চিরচরিত নিয়ম অনুসারে আসরের মেঝেতে বসেই খেলাঘরের কিশোর-কিশোরী ও কর্মীদের সাথে তার শৈশবের স্মৃতিচারনে মত্ত হন তিনি।

স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন, বাংলাকে ভালোবাসেন ও বাংলা গানকে ভালোবাসেন তিনি। বাংলা গানকে বিশ্বের সর্বত্র প্রতিষ্ঠা ও ছড়িয়ে দিতে তিনি যুক্তরাজ্যে প্রতিষ্ঠিত করেছেন বাংলা গানের স্কুল ‘সুরালয়’। ওই প্রতিষ্ঠানে তিনি কয়েক হাজার সাদা-কালো শিশুদের বাংলা গান  শেখাচ্ছেন।

এর জন্য তাকে বেশ প্রতিকুলতার মুখোমুখি হতে হয়েছে বলেও তিনি তার স্মৃতিচারনে উল্লেখ করেছেন। পরে তিনি তার সুরেলা কণ্ঠে ভ্রমর কইও গিয়া—, নির্ঝন যমুনার কুলে—, বিন্দুবালা গো—-, মারিয়া ভূজঙ্গ তীরসহ সিলেট অঞ্চলের বেশ ক’টি জনপ্রিয় গান পরিবেশন করে উপস্থিত শ্রোতাদের মুগ্ধ করেন। এর আগে খেলাঘর আসর কর্তৃক তাকে দেয়া এক সংবর্ধনা সভায় গৌরী চৌধুরী সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন।

কনকচাঁপাপ খেলাঘর আসরের সভাপতি কেতকী রঞ্জন আচার্য্যরে সভাপতিত্বে ও সাধারন সম্পাদক বিজয় রায়ের পরিচালনায় অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ছাতক প্রেসক্লাবের সভাপতি সৈয়দ হারুন অর রশীদ, শিক্ষানুরাগী শাহীন চৌধুরী, গবেষক আনোয়ার হোসেন রনি, সিলেট বেতারের কিশোলয় অনুষ্ঠানের উপস্থাপক ওয়াহিদুল হক, নারী নেত্রী শিখা রানী দে, ছাতক প্রেসক্লাবের সাধারন সম্পাদক আব্দুল আলিম, খেলাঘর আসরের সহ সভাপতি তপন তরফদার, কানাডা প্রবাসী ডলি চৌধুরী, খেলাঘর কর্মী প্রবাসী মৃদুল দাস, শিক্ষক দোলন তরফদার, খেলাঘর আসরের সাংগঠনিক সম্পাদক বদরুল আমিন রুবেল, কোষাধ্যক্ষ মুন্না আচার্য্য, খেলাঘর কর্মী সেলিম মাহবুব, আনসার আলী, সুমন পুরকায়স্থ, মেহেরিন বাসার মিমি, হৃদি তরফদার প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১:৩১ পূর্বাহ্ণ | রবিবার, ১২ জানুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(248 ভিউ)

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com