বুধবার ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ছাতকে আদিবাসী জনগোষ্ঠির মাঝে নগদ অর্থ, সাইকেল ও শিক্ষা উপকরণ বিতরণ

শনিবার, ২৫ জুলাই ২০২০     101 ভিউ
ছাতকে আদিবাসী জনগোষ্ঠির মাঝে  নগদ অর্থ, সাইকেল ও শিক্ষা উপকরণ বিতরণ

বিজয় রায়, ছাতক প্রতিনিধিঃ ছাতকে আদিবাসী শিক্ষার্থীদের মধ্যে বাইসাইকেল, শিক্ষা উপকরণ ও আদিবাসি দরিদ্র জনগোষ্ঠির মাঝে নগদ অর্থ ও গাছের চারা বিতরণ করা হয়েছে। প্রধানমন্ত্রী রেশখ হাসিনার ত্রাণ তহবিল থেকে দেয়া এসব বাইসাইকেল, শিক্ষা উপকরণ ও নগদ অর্থ বিতরণ করা হয়।

শুক্রবার দুপুরে জেলা প্রশাসকের উদ্যোগে উপজেলার ইসলামপুর ইউনিয়নের আদিবাসি পল্লী ধনী টিলায় নারী শির্ক্ষাীকে ৩০টি বাইসাইকেল, ১শ শিক্ষার্থীকে প্যাকেজ শিক্ষা উপকরণ ও ১শ বিভিন্ন প্রজাতির গাছের চারা এবং ৫০ জন গরীব আদিবাসিকে নগদ ৫ হাজার করে আড়াই লক্ষ টাকা ও আরো ৫০ জন গরীব আদিবাসিকে নগদ ৪ হাজার করে ২ লক্ষ টাকা প্রদান করা হয়।

আনুষ্ঠানিক বিরতণী অনুষ্ঠানে প্রধান অতিতির বক্তব্যে সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, বর্তমান সরকার দেশের আদিবাসীদের কল্যানে অত্যন্ত আন্তরিক। ক্ষুদ্র এ জনগোষ্ঠির শিক্ষার্থীদের মেধা বিকাশের সুযোগ করে দিতে সরকার নগদ অর্থ, শিক্ষা উপকরনসহ সার্বিক সহায়তা দিয়ে যাচ্ছে। দেশের অন্যান্য শিক্ষার্থীদের মতো আদিবাসি শিক্ষার্থীরাও যাতে রাষ্ট্রের কল্যাণে কাজ করতে পারে সে লক্ষ্যে সরকার কাজ করছে। তিনি আদিবাসি সম্প্রদায়ের জন্য একটি শ্বশানঘাট নির্মাণ ও তাদেও কালিমন্দিও সংস্কার করে দেয়ার আশ্বাস দেন। এসময় তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।

আদিবাসি সম্প্রদায়ের নেতা স্বপন কুমার সিংহের সভাপতিত্বে ও নিশি কান্তি সিংহের পরিচালনায় অনুষ্ঠিত বিতরণী বক্তব্য রাখেন, ছাতক উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ গোলাম কবির। এসময় সহকারী কমিশনার (ভুমি) তাপস শীল, সুনামগঞ্জের সহকারী পুলিশ সুপার, ছাতক সার্কেল বিল্লাল হোসেন, নির্বাহী ম্যাজিষ্ট্রেট জহির হোসেন, উপজেলা প্রকৌশলী আবুল মনসুর মিয়া, কৃষি কর্মকর্তা তৌফিক হোসেন, প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ পারভীন সুলতানা, ওসি তদন্ত মঈন উদ্দিন, পিআইও কেএম মাহবুবুর রহমান, উপ-সহকারী প্রকৌশলী রজত কান্তি দাস, ইউপি চেয়ারম্যান আব্দুল হেকিম, ইউপি সদস্য সুনু মিয়া, লাল মিয়া প্রমূখ উপস্থিত ছিলেন।

এর আগে জেলা প্রশাসক আব্দুল আহাদ ইসলামপুর ইউনিয়নের ইছামতি বাজারে বন্যার্তদের মধ্যে ত্রান বিতরণ করেন। সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, সরকার আদিবাসী জনগোষ্টির আর্ত সামাজিক উন্নয়নে ইতি মধ্যে বিভিন্ন সহায়তা প্রদান করেছে।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৫৪ পূর্বাহ্ণ | শনিবার, ২৫ জুলাই ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(459 ভিউ)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com