বুধবার ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

চুনারুঘাট ১৩ মামলার আসামীসহ ২ মাদক সম্রাটকে আটক করেছে থানা পুলিশ

বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০     194 ভিউ
চুনারুঘাট ১৩ মামলার আসামীসহ ২ মাদক সম্রাটকে আটক করেছে থানা পুলিশ
কাজী মাহমুদুল হক সুজন।। হবিগঞ্জের চুনারুঘাটে ১৩টি মামলার পলাতক আসামী কুখ্যাত মাদক ব্যবসায়ী বাঘা লিটন ও মাদক সম্রাট রাজুকে অবেশেষে গ্রেফতার করেছে পুলিশ । সোমবার গভীর রাতে চুনারুঘাট থানার ওসি শেখ নাজমুল হক এর নেতৃত্বে এসআই শেখ আলী আজহার ও এসআই সম্রাট সহ একদল পুলিশ গোপন সংবাদর ভিত্তিতে উপজেলার সীমান্ত এলাকায় পৃথক অভিযান চালিয়ে রাজু ও বাঘা লিটনকে গ্রেফতার করা হয়।
রাজু গাজিপুর ইউনিয়নের পশ্চিম ডোলনা গ্রামের আজিম উদ্দিনের ছেলে ও বাঘা লিটন পৌরশহরের হাতুন্ডা গ্রামের জাহাঙ্গীর মিয়ার ছেলে। থানা সুত্র জানায় তাদের বিরুদ্ধে বিভিন্ন মামলা থাকলেও পুলিশের চোখকে ফাঁকি দিয়ে মাদক ব্যবসা চালিয়ে আসছিল। কুখ্যাত গাঁজা ব্যবসায়ী ডোলনার রাজু ও হাতুন্ডার বাঘা লিটন দীর্ঘদিন ধরে তার মাধ্যমে মাদক ব্যবসা অব্যাহত থাকায় এলাকায় নিত্যদিন বেড়ে চলছিল নানা অপরাধ। এতে স্থানীয় জনগণ ও জনপ্রতিনিধিরা উদ্ধিগ্ন হয়ে পড়েন।
এদিকে মাদকের গডফাদার বহু অপকর্মের হোতা রাজু ও বাঘা লিটন গ্রেফতারে স্বস্তি ফিরে এসেছে এলাকায়। তাদের গ্রেফতারে এলাকাবাসী প্রশাসনকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। এবং এখন থেকে মাদকের হাট বন্ধ হবে বলে মনে করেন উপজেলার মানুষ। এ বিষয়ে আটক লিটন ও রাজু জানায় তারা আর ব্যবসা করবেনা জেল থেকে মুক্তি হলে ব্যবসা ছেড়ে দিবে। স্থানীয় এলাকাবাসীর অভিযোগ, তাদের মাদকের চালান গ্রামগঞ্জে সর্বত্র ছড়িয়ে পড়ায় এসব মাদক হাতের নাগালে পেয়ে ধ্বংসের ধারপান্তে পতিত হচ্ছে যুব সমাজ। মাদক সেবন করতে গিয়ে অনেক কিশোর, তরুণ জড়িয়ে পড়েছে বিভিন্ন অপরাধে।
চুনারুঘাট বাল্লাসীমান্ত সীমা রেখায় অবস্থিত হওয়ায় মাদকের বিভিন্ন আখঁড়ায় পাচার করছে তাদের নেতৃত্বে মহলটি এমন তথ্যও ছিল পুলিশের নিকট। মাঝেমধ্যে এসব মাদকের চালান পুলিশ ও র‌্যাবের হাতে আটক হয়েছে। মাদকের গডফাদার রাজু মাদকসহ পুলিশ ও র‌্যাবের হাতে কয়েকবার হাতেনাতে গ্রেফতার হয়ে কারাভোগের পর জামিনে বের হয়ে আসলে ফের নির্ভয়ে প্রকাশ্যে মাদকদ্রব্য বেচাকেনা করে আসছিল। এবার এলাকাবাসীর একটাই দাবী তাদের যাহাতে জামিন না দেয়া হয়। তাহলে মাদকের হাত থেকে বাচতে পারবে এলাকার যুব সমাজ।
মামলার তদন্তকারী কর্মকর্তারা বলেন, কুখ্যাত মাদক সম্রাট রাজু ও বাঘা লিটন গ্রেফতার করতে র‌্যাব ডিবি আমাদের অনেক অফিসার তাদের গ্রেফতার করতে চেষ্টা করেছেন। আমরা দীর্ঘদিন যাবত তাদেরকে গ্রেফতার করতে অনুসন্ধ্যানে মাঠে কাজ করে আসছিলাম। অবশেষে এসপি ও ওসি স্যারের দিক নির্দেশনায় তাদেরকে গ্রেফতার করতে সক্ষম হয়েছি। তাদের মত চিহ্নত মাদক ব্যবসায়ীরে ধরতে আমরা মাঠে কাজ করছি।
চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ নাজমুল হক বলেন বাঘালিটনের ১৩টি মামলা ও রাজু বিরুদ্ধে ৩টি মামলা রয়েছে। এর মধ্যে অনেক মামলা চলমান। আমরা মাদকের বিরুদ্ধে শপথ করেছি সে অনুযায়ী আমাদের অ্যাকশন চলছে। মাদক ব্যবসার ব্যাপারে কোন ছাড় নেই। চিহ্নিত মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করতে পুলিশ অভিযান অব্যাহত রয়েছে।শুধু তাই নয় যারা মাদকের সাথে জড়িতদের বিভিন্ন সুবিধা দিতে তদবির করবে তাদের বিরুদ্ধে ছাড় দেয়া হবে না।
Attachments area
Facebook Comments Box
advertisement

Posted ১১:১১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com