মঙ্গলবার ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

গোলাপগঞ্জ পৌর আওয়ীলীগের  সম্মেলন প্রার্থীদের দৌড়ঝাপ 

সোমবার, ০৪ নভেম্বর ২০১৯ 62 ভিউ
গোলাপগঞ্জ পৌর আওয়ীলীগের   সম্মেলন প্রার্থীদের দৌড়ঝাপ 

অজামিল চন্দ্র নাথ, গোলাপগঞ্জ:  দীর্ঘ প্রতীক্ষার পর আজ (মঙ্গলবার) অনুষ্ঠিত হতে যাচ্ছে গোলাপগঞ্জ পৌর আওয়ীলীগের সম্মেলন। রবিবার দুপুরে গোলাপগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে উপজেলা আওয়ামীলীগের সম্মেলনকে সামনে রেখে প্রস্তুতি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সর্বশেষ ২০০৩ সালে গোলাপগঞ্জ পৌর আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় ছালেহ আহমদ চৌধুরীকে সভাপতি ও সৈয়দ মিছবাহ উদ্দিনকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠন করা হয়েছিল।

পৌর আওয়ীলীগের সভাপতি ছালেহ আহমদ চৌধুরী চলতি বছরের ১৮মার্চ মৃত্যুবরণ করেন। সম্মেলনের তারিখ ঘোষণার আগে থেকেই উজ্জীবিত দেখা যায় নেতাকর্মীদের। তারিখ ঘোষনার পর পরই বেশ নড়েচড়ে বসেছেন তারা। ইতিমধ্যে সম্মেলনকে সামনে রেখে বিভিন্ন সাংগঠনিক পদে নেতাদের নাম লিখে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রচারণা করতে দেখা গেছে নিজ নিজ অনুসারীদের।

এদিকে দীর্ঘ প্রায় ১৬বছর পর সম্মেলন অনুষ্ঠিত হওয়ার খবরে প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে নেতাকর্মীদের মধ্যে। সম্মেলনকে ঘিরে উৎসবের আমেজ বিরাজ করছে তাদের মধ্যে। কে হবেন সভাপতি ও সম্পাদক এনিয়ে চলছে আলোচনা সমালোচনা। কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে নতুন নেতৃত্ব দেখতে দৃঢ় প্রত্যয়ী বলে জানান আওয়ামীলীগ নেতৃবৃন্দ।

সভাপতি ও সাধারণ সম্পাদক পদে বেশ কয়েক জন প্রার্থীর নাম শোনা গেলেও আলোচনার শীর্ষে রয়েছেন গোলাপগঞ্জ পৌর মেয়র আমিনুল ইসলাম রাবেল, পৌর আওয়ামীলীগের সহ সভাপতি সাদেক আহমদ, আরিফ চৌধুরী কফি প্রমুখ। সাধারণ সম্পাদক পদে আলোচনায় রয়েছেন উপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি ও পৌর কাউন্সিলর রুহিন আহমদ খান, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক রুহেল আহমদ, উপজেলা ছাত্রলীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, পৌর কাউন্সিলর এম ফজলুল আলম, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিপন প্রমুখ।

এছাড়াও সভাপতি ও সাধারণ সম্পাদক পদে শোনা যাচ্ছে আরও বেশ কয়েকজন প্রার্থীর নাম। সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে কে হবেন সভাপতি ও সাধারণ সম্পাদক তা জানা যাবে সম্মেলনের পরেই। সাধারণ সম্পাদক প্রার্থী উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক রুহেল আহমদ বলেন দীর্ঘ ১৬বছর পর সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। নতুন নেতৃত্ব গঠনে এটি অত্যন্ত সুখকর। পৌরসভায় রয়েছে আওয়ীলীগের শক্ত অবস্থান। এ অবস্থানকে আরও সুদৃঢ় করতে নবীন ও প্রবীণ ব্যক্তিদের সমন্বয়ে কমিটি গঠন করে শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে হবে বলে আমি মনে করি।

সাধারণ সম্পাদক প্রার্থী উপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি রুহিন আহমদ খান বলেন যারা আওয়ীলীগের দুর্দিনে কাজ করেছে তাদের সঠিক মূল্যায়ন করতে হবে। ত্যাগী ব্যক্তিদের মূল্যায়নের মাধ্যমে অনুপ্রবেশকারীমুক্ত পৌর আওয়ীলীগের গঠনের দাবি জানাই। সভাপতি প্রার্থী পৌর মেয়র আমিনুল ইসলাম রাবেল বলেন সম্মেলনের মাধ্যমে এমন নেতৃত্ব উঠে আসুক। যে নেতৃত্ব দিন বদলের প্রত্যয় নিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে কাজ করে যাবে। শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ডকে ত্বরান্বিত করতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

গোলাপগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক সৈয়দ মিসবাহ উদ্দিন বলেন, সম্মেলন সফল করতে ইতিমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সম্মেলনের মাধ্যমে যে নেতৃত্ব বেরিয়ে আসবে আশাকরি তারা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যাবেন।

Facebook Comments
advertisement

Posted ১১:৩৩ অপরাহ্ণ | সোমবার, ০৪ নভেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com