মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

গোলাপগঞ্জে সড়ক সংস্কার কাজে অনিয়মের অভিযোগ

বৃহস্পতিবার, ০৫ মার্চ ২০২০     85 ভিউ
গোলাপগঞ্জে সড়ক সংস্কার কাজে অনিয়মের অভিযোগ

অজামিল চন্দ্র নাথ, গোলাপগঞ্জ প্রতিনিধি: গোলাপগঞ্জে ঢাকাদক্ষিণ ইউনিয়নের বারকোট গিয়াস উদ্দিন সড়কে সংস্কার কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বারকোট মাদ্রাসা পর্যন্ত এ রাস্তার সংস্কার কাজে অনিয়মের অভিযোগ তুলেন স্থানীয় লোকজন।

অনিয়মের অভিযোগ এনে বৃহস্পতিবার সকালে বিক্ষুব্ধ জনতা রাস্তার কাজ বন্ধ করে দেন। পরে দুপুরে উপজেলা প্রকৌশলী মাহমুদুল হাসান ঘটনাস্থলে গিয়ে কাজ সঠিকভাবে সম্পাদনের প্রতিশ্রুতি দিলে তারা শান্ত হয়। জানা যায় প্রায় ১০বছর আগে মাত্র দেড় কিলোমিটার এ রাস্তাটি পাঁকাকরণ করা হয়। পরে দীর্ঘদিন তা মেরামত না করায় রাস্তার পিচ উঠে বেহাল অবস্থার সৃষ্টি হয়। এতে দুর্ভোগের মধ্যে ছিলেন স্থানীয় বাসিন্দারা।

কিছুদিন পূর্বে রাস্তা সংস্কারের জন্য টেন্ডার হলে তা বাস্তবায়নের দায়িত্ব পান জিলানী কন্সন্ট্রাকশন নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। রাস্তা সংস্কারে ২৩লক্ষ টাকা বরাদ্দ দেয় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। স্থানীয় লোকজন অভিযোগ করে বলেন গত বুধবার রাতের আধারে পূর্ব বারকোট মাদ্রাসা সংলগ্ন এলাকায় সংস্কার কাজে অনিয়ম দেখা যায়।

রাস্তার সংস্কার কাজে ঠিকাদারি প্রতিষ্ঠান ইচ্ছামাফিক কাজ চালিয়ে যাচ্ছিল। রাস্তা কার্পেটিং করার পর তা হাত দিয়ে তুলা যাচ্ছে। পা দিয়ে খোঁচা দিলে পিচ উঠে যাচ্ছে। কাজ চলাকালে ঠিকাদার বা ইঞ্জিনিয়ার অফিসের কোন লোকজন উপস্থিত থাকে না। ফলে শ্রমিকরা তাদের ইচ্ছামত কাজ করে। কোথায়ও আধা ইঞ্চি আবার কোথায় এরচেয়ে কম পিচ ঢালাই করা হচ্ছে বলেও জানায় তারা। রাস্তায় নিম্নমানের এ সংস্কার কাজের জন্য তারা কাজ বন্ধ করে দেন।

এলাকার স্থানীয় বাসিন্দা তওফিক আহমদ বলেন ঠিকাদারী প্রতিষ্ঠান নিম্নমানের কাজ করে চলে যেতে চেয়েছিল। এলাকাবাসী প্রতিবাদ করায় তা সম্ভব হয়নি। সঠিকভাবে কাজ সম্পাদন করতে হবে। অন্যথায় স্থানীয়রা প্রতিবাদ চালিয়ে যাবে। স্থানীয় ইউপি সদস্য মখবিল হোসেন বলেন স্থানীয়রা গত রাতে কাজে অনিয়ম দেখে কন্ট্রাক্টটারকে কাজ করতে নিষেধ করলে কাজ বন্ধ হয়ে যায়।

কন্ট্রাক্টটার জুবের আহমদ রাস্তায় অনিয়মের বিষয়টি স্বীকার করে বলেন যেসব স্থানে কাজে গাফলতি হয়েছে তা ঠিক করে দেয়া হবে। উপজেলা প্রকৌশলী মাহমুদুল হাসান রাস্তার সংস্কার কাজ পরিদর্শন করে বলেন কিছু জায়গায় সংস্কার কাজে ঠিকাদারি প্রতিষ্ঠানের কিছু ত্রুটি রয়েছে। এই ত্রুটিগুলো সমাধান না করে তারা যেতে পারবেনা।

Facebook Comments Box
advertisement

Posted ১০:০৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৫ মার্চ ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com