রবিবার ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

গোলাপগঞ্জে বাজার থেকে লবণ উদাও!

মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯     155 ভিউ
গোলাপগঞ্জে বাজার থেকে লবণ উদাও!

অজামিল চন্দ্র নাথ, গোলাপগঞ্জ ঃ গোলাপগঞ্জে হঠাৎ করে বাজার থেকে লবণ উদাও হয়েছে গেছে। সোমবার বিকাল ৪টার পর থেকে লবনের মূল্য বৃদ্ধির গুজব সৃষ্টি হলে এমন ঘটনা ঘটে। লবনের মুল্য বৃদ্ধির গুজব চতুর্দিকে ছড়িয়ে পড়লে উপজেলার বিভিন্ন বাজারে লবন সংকট দেখা দেয়। ক্রেতা বিক্রেতারা লবন সংগ্রহ করতে পার্শবর্তি হাঠবাজার ও আড়তদারদের কাছে সরনাপন্ন হতে দেখা গেছে।

সন্ধ্যা থেকে হঠাৎ করে বিভিন্ন মুদি দোকানে লবণের মূল্য ৩৫টাকা থেকে ৬০-৭০ টাকা এবং এবং মফস্বল বাজারে ১’শ টাকা ধরে বিক্রি হচ্ছে বলে সূত্রগুলো জানায়। এছাড়া আগামীকাল অর্থাৎ মঙ্গলবার ১২০টাকায় ধরে লবণ বিক্রি হবে বলে গুজব ছড়ানো হয়। উপজেলা সর্বত্র গুজব ছড়িয়ে পড়লে সাধারণ লোকজন স্থানীয় বাজারগুলোতে লবণ কিনতে ভীড় জমান। সত্যতা নিশ্চিত হওয়ার জন্য সরেজমিন ব্যবসা প্রাণকেন্দ্র ঢাকাদক্ষিণ বাজারের মাহিরা ভ্যারাইটিজ স্টোরের সত্তাধিকারী ব্যবসায়ী আব্দুর রউফের সাথে কথা হলে তিনি জানান লবণের মুল্য বৃদ্ধির গুজবে খুচরা ও পাইকারী ক্রেতারা দোকানে ভীড় জমান। বিষয়টি গুজব তা তিনি অনেক বুঝানো চেষ্টাও ব্যর্থ হন। তিনি পাইকারী ৩০টাকা ও খুচরা ৩৫টাকা দরে লবণ বিক্রি করছেন বলে জানান। এসময় তিনি স্বীকার করেন গুজবে তাৎক্ষণিক লবণের কিছুটা সংকট তৈরী হয়।

এব্যাপারে উপজেলা প্রশাসনের নির্দেশনায় গতকাল রাত ৮টায় লবণের মূল্যবৃদ্ধির গুজবে কান না দেওয়ার জন্য বাজারে বাজারে বণিক সমিতির উদ্যোগে মাইকিং করতে দেখা গেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমানের সাথে কথা হলে তিনি বলেন বিষয়টি সম্পূর্ণ গুজব। প্রশাসনের পক্ষ থেকে গুজবে কান না দেওয়ার জন্য জনগণকে সচেতন করতে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে বলে তিনি জানান।

Facebook Comments Box
advertisement

Posted ১২:০২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com