শুক্রবার ১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

গোলাপগঞ্জে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালন

মঙ্গলবার, ১৭ মার্চ ২০২০ 35 ভিউ
গোলাপগঞ্জে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালন

অজামিল চন্দ্র নাথ, গোলাপগঞ্জ প্রতিনিধি : গোলাপগঞ্জে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন ও মুজিববর্ষ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকাল ৮টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে গোলাপগঞ্জ উপজেলা প্রশাসন, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামীলীগ, পৌর আওয়ামীলীগ, গোলাপগঞ্জ মডেল থানা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, গোলাপগঞ্জ প্রেসক্লাব সহ বিভিন্ন সামাজিক পেশাজীবি সংগঠন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ইকবাল আহমদ চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (গোলাপগঞ্জ সার্কেল) রাশেদুল হক চৌধুরী, গোলাপগঞ্জ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি আমিনুল ইসলাম রাবেল, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শবনম শারমিন, ভাইস চেয়ারম্যান মনসুর আহমদ, গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শফিকুর রহমান সহ উপজেলার কর্মরত কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান।

এদিকে উপজেলার বাদেপাশায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার দুপুর ১টায় বাদেপাশা ইউনিয়নের উত্তর আলমপুর বাজারে উত্তর আলমপুর এলাকাবাসীর উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সিলেট বিভাগীয় গণদাবী পরিষদের গোলাপগঞ্জ শাখার শিক্ষা ও ছাত্র বিষয়ক সম্পাদক রাশেদ আহমদ তারেকের সহযোগিতায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা আওয়ামীলীগের সিনিয়র নেতা জিল্লুর রহমান।

সমাজসেবক মোহাম্মদ মাহতাব উদ্দিনের সভাপতিত্বে ও জাতীয় পার্টি নেতা আব্দুল করিম পাখির সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন গোলাপগঞ্জ উপজেলা গণদাবী পরিষদ সভাপতি আব্দুল লতিফ সরকার, ভাদেশ্বর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সহসভাপতি জাহাঙ্গীর আলম, পৌর ছাত্রলীগ নেতা জাকির হোসেন জাকু, উপজেলা গণদাবি পরিষদের শিক্ষা ও ছাত্র বিষয়ক সম্পাদক রাশেদ আহমদ তারেক, সমাজসেবক শফিকুর রহমান।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ফাতির উদ্দিন, সুবান উদ্দিন, সিরাজ আলী, ইদ্রিছ আলী, আছাব আলী, তেরা মিয়া, ছাত্র নেতা রাসেল আহমদ, ফারহান আহমদ প্রমুখ। পরে মুজিবর্ষকে স্বাগত জানিয়ে আনন্দর‌্যালী অনুষ্ঠিত হয় এবং জাতির পিতার স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন ও মুজিববর্ষ উপলক্ষে ঢাকাদক্ষিণ হলিসিটি স্কুলে বিভিন্ন অনুষ্ঠানে আয়োজন করা হয়। জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানের মধ্যে ছিল আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, জন্মশত বার্ষিকীর কেক কাটা, চিত্রাংকন প্রতিযোগিতা।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাবিনা বেগমের সভাপতিত্বে ও মিনু বেগমের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য দেন ঢাকাদক্ষিণ সরকারী কলেজের প্রভাষক সুকৃতি দেবনাথ।

বক্তব্য দেন সিনিয়র শিক্ষিকা স্বপ্না রানী শর্মা, কুলসুমা বেগম, হারুন বেগম, সহকারী শিক্ষিকা মিতালী রানী চন্দ, সামিয়া জান্নাত, রুপা তালকদার, সহকারী শিক্ষক রোমান আহমদ, লিটন দাস, রেহান আহমদ।

অনুষ্ঠানের শেষে চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিগণ।

Facebook Comments
advertisement

Posted ১০:৪৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৭ মার্চ ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com