শনিবার ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

গোলাপগঞ্জে ডাকাতির ঘটনায় পৃথক ৩টি মামলা

অজামিল চন্দ্র নাথ. গোলাপগঞ্জ   মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর ২০২১     20 ভিউ
গোলাপগঞ্জে ডাকাতির ঘটনায় পৃথক ৩টি মামলা

গোলাপগঞ্জে ডাকাতি, গণপিটুনি ও অস্ত্র উদ্ধারের ঘটনায় পৃথক তিনটি মামলা দায়ের করা হয়েছে। ডাকাতির ঘটনায় উপজেলার ঢাকাদক্ষিণ ইউনিয়নের মিশ্রপাড়া গ্রামের জ্ঞান সেনের ছেলে দুলাল সেন (৪০) বাদি হয়ে ৪/৫জনকে অজ্ঞাত রেখে গোলাপগঞ্জ মডেল থানায় মামলা (নং-১৩/১২.০৯.২০২১) দায়ের করেন, গণপিটুনিতে ডাকাত আরিফ নিহতের ঘটনায় পুলিশ বাদি হয়ে ৩০০/৪০০ জনকে অজ্ঞাত করে মামলা (নং-১৫/১৩.০৯.২০২১) দায়ের করেন। এছাড়াও আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র উদ্ধারের ঘটনায় পুলিশ বাদি হয়ে অস্ত্র আইনে আরও একটি মামলা (১৪/১৩.০৯.২০২১) দায়ের করা হয়েছে।
ডাকাতি করে ফেরার পথে গণপিটুনীতে নিহত সেই ডাকাতের পরিচয় মিলেছে। সে গোয়াইনঘাট উপজেলার ডৌবাড়ী ইউনিয়নের নগর ডেংরী গ্রামের মইন উদ্দিনের ছেলে আরিফ আহমদ। ডাকাতির ঘটনায় জড়িত সুহেল আহমদ (২২) নামে একজনকে গ্রেফতার করেছে গোয়াইনঘাট থানা পুলিশ।

রবিবার বিকাল ৪টায় গোয়াইনঘাট উপজেলার ডৌবাড়ী ইউনিয়নের লংপুর গ্রামে উপ পরিদর্শক আব্দুল আহাদের নেতৃত্ব অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ঘটনার সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করেছে বলে অভিযানে নেতৃত্বদানকারী উপপরিদর্শক জানান। সুহেল ওইগ্রামের আব্দুর রহমানের ছেলে। বিষয়টি নিশ্চিত করে গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হারুনুর রশিদ চৌধুরী বলেন, একজন কে গ্রেফতার করা হয়েছে। এঘটনায় জড়িতদের আইনের আওতায় আনতে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত গণপিটুনিতে নিহত আরিফের লাশ সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রয়েছে বলে জানাযায়। আইনি প্রক্রিয়া শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে থানা সূত্র জানায়। এর আগে রবিবার গভীর রাত ৩টার দিকে গেইট ভেঙ্গে ৫/৬জনের সংঘবদ্ধ ডাকাতদল ঢাকাদক্ষিণ ইউনিয়নের মিশ্রপাড়া গ্রামে স্থানীয় জ্ঞান সেনের বাড়ীতে পরিবারের সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে ঘরে সংরক্ষিত মালামাল ও অর্থ লুটপাট করে। ডাকাতরা ঘরে থাকা নগদ ২লক্ষ টাকা, ক্যামেরা, ১হাজার কানাডিয়ান ডলার, ৫ভরি স্বর্ণ নিয়ে যায় বলে জ্ঞান সেনের ছেলে দুলাল সেন জানান।

পরে ভোররাতে ডাকাতি শেষে সংঘবদ্ধ ডাকাতদল উপজেলার ঢাকাদক্ষিণ ইউনিয়নের পশ্চিম দত্তরাইল জামে মসজিদের ইমামকে জিম্মি করে তাঁর কামরায় আশ্রয় নেয়। মসজিদের ইমাম বিষয়টি কৌশলে স্থানীয়দের অবগত করলে তাঁরা এগিয়ে এসে ডাকাতদলকে ঘিরে ফেলে। এসময় ডাকাতরা এলোপাথাড়ি গুলি ছুড়ে ২জন পালিয়ে যায়। স্থানীয়দের ধাওয়ায় আহত হয়ে অন্যান্য ডাকাতরা পালিয়ে গেলেও গণপিটুনির শিকার হয়ে আরিফ ঘটনাস্থলে নিহত হয়। এসময় তাদের ছোড়া গুলিতে ও আক্রমণে স্থানীয় ৫ গ্রামবাসী আহত হন। বর্তমানে তারা সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

ঘটনার পর এলাকা পরিদর্শন করেন সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি বিপ্লব বিজয় তালুকদার, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মিয়া মোহাম্মদ আশিস বিন হাসান পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (গোলাপগঞ্জ সার্কেল) রাশেদুল হক চৌধুরী, গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ হারুনুর রশীদ চৌধুরী, সিলেট জেলা ডিবি পুলিশ পরিদর্শক (উত্তর) সাইফুল আলম রোকনসহ উর্ধ্বতন কর্মকর্তাগণ।

 

Facebook Comments Box
advertisement

Posted ১১:১৫ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর ২০২১

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com