শনিবার ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

কৃষকের মুখে হাসি ফুটাতে সেনা সদস্যরা ফসলের মাঠে

শনিবার, ১৬ মে ২০২০     57 ভিউ
কৃষকের মুখে হাসি ফুটাতে সেনা সদস্যরা ফসলের মাঠে

মোঃ আব্দুর রকিব, হবিগঞ্জ থেকে : বিশ্বময় ছড়িয়ে পড়া করোনাভাইরাসের তান্ডব ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। এর প্রভাবে দেশে কর্মহীন হয়ে পড়েছে নিত্য আয়ের মানুষজন। দেশের নিম্নআয়ের লোকজনের কর্ম না থাকায় উপার্জনহীন হয়ে মানবেতর জীবনযাপন করছেন। প্রত্যন্ত অঞ্চলের কৃষকরা পরিবহন ব্যবস্থা না থাকায় তাদের উৎপাদিত মাঠভরা ফসল ঠিকমতো বিক্রি করতে পারছেন না। অনেক জায়গায় সবজি চাষীদের সবজি মাঠেই পঁচে বিনাশ হচ্ছে। এমতাবস্থায় কৃষকের মুখে হাসি ফোটাতে সেনাবাহিনীর সিলেট ক্যান্টনমেন্টের ১৩ ইস্ট বেঙ্গল টিম সহযোগীতার হাত বাড়ালো । তারা কৃষকের বাড়ি বাড়ি গিয়ে মাঠ থেকে সবজি ক্রয় করে সহযোগীতা করছেন।

প্রাপ্ত তথ্যে জানা যায়, গত মঙ্গলবার হবিগঞ্জের চুনারুঘাট ও মাধবপুর উপজেলার বিভিন্ন সবজি মাঠে গিয়ে সরাসরি ক্ষেত থেকে সবজি ক্রয় করেছেন সেনাবাহিনীর ক্যাপ্টেন আসিফ ইকবালের নেতৃত্বে একটি টিম। এ সময় করোনাভাইরাস সংক্রমণ সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নিয়মিত প্রচার অভিযান করছেন সেনা সদস্যরা। পাশাপাশি প্রত্যন্ত গ্রামের কৃষকদের মুখে হাসি ফোটানোর জন্য মাঠ পর্যায়ে তাদের চাষ করা সবজি সরাসরি  ক্রয় করছেন। এর ফলে কৃষকরা তাদের উৎপাদিত শাক-সবজি উৎপাদনস্থলেই বিক্রি করতে পারছেন। এতে তাদের পরিবহন খরচ ও মূল্যবান সময় দিতে হচ্ছে না।

চুনারুঘাটের কৃষক আব্দুস সালাম বলেন, এ সঙ্কটকালে সেনাবাহিনীর সদস্যরা কৃষকদের এমন সহযোগিতা করার কারণে আর্থিক সহযোগীতার পাশাপাশি উৎসাহ পেয়েছেন। পরিবহন খরচা দিতে হয়নি উপরন্তু, সঠিক মূল্যও পাওয়া গেল।

এ বিষয়ে সেনাবাহিনীর ক্যাপ্টেন আসিফ ইকবাল বলেন, করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে ও পরিবহন ব্যবস্থা না থাকায় কৃষকরা তাদের উৎপাদিত শাক-সবজি বাজারে তুলতে পারছেন না।তাই সেনাপ্রধানের নির্দেশে তারা গ্রামে গিয়ে সরাসরি কৃষকের কাছ থেকে শাক-সবজি ক্রয় করছেন।

Facebook Comments Box
advertisement

Posted ১০:২০ অপরাহ্ণ | শনিবার, ১৬ মে ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com