রবিবার ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

কুলাউড়ায় সূচনা প্রকল্পের পুষ্টি বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত

বুধবার, ০৮ জানুয়ারি ২০২০     80 ভিউ
কুলাউড়ায় সূচনা প্রকল্পের পুষ্টি বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত

জিয়াউল হক জিয়া, কুলাউড়া ( মৌলভীবাজার ) প্রতিনিধি : কুলাউড়া উপজেলার জয়চন্ডী ইউনিয়নে সিএনআরএস ‘সূচনা প্রকল্পের’ পুষ্টি বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার ৮ জানুয়ারি দুপুরে ইউনিয়ন পরিষদ সভাকক্ষে এ অবহিতকরণ সভাটি অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে সূচনা প্রকেল্পের লক্ষ্য ও উদ্দেশ্যগুলো প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করেন উপজেলা কো-অর্ডিনেটর তৌহিদুর রহমান। তিনি বলেন, বিডিএইসএস-২০১৪ সালের জরীপ অনুসারে ২০১১ হতে ২০১৪ সাল পর্যন্ত বাংলাদেশে ৫ বছর বয়সের নীচে শিশুদের খর্বাকৃতি হার ৫১% থেকে ৩৬% হ্রাস পেয়েছে। তবে সিলেটে এ হার ৪৯.৬% রয়েছে। যা বাংলাদেশের অন্যান্য অঞ্চলের চেয়ে অনেক বেশী। যারফলে সিলেট এবং মৌলভীবাজার জেলায় এ হার কমিয়ে আনার জন্য কাজ করছে সিএনআরএস সূচনা প্রকল্প। তৌহিদুর জানান, সূচনা হচ্ছে অতি দরিদ্র জনগোষ্ঠীর মা ও শিশুদের অপুষ্টি দূরীকরণে একটি সমন্বিত পুষ্টি বিষয়ক কর্মসূচি।

সিলেট ও মৌলভীবাজার জেলায় অতি দরিদ্র পরিবারে মা ও শিশুদের পুষ্টি পরিস্থিতি উন্নয়নের মাধ্যমে ২ বছরের কম বয়সী শিশুদের খর্বতার হার ৩ বছরের মধ্যে অতিরিক্ত ৬% পরিমানে কমিয়ে আনাই প্রকল্পের লক্ষ্য। সেই আলোকে জয়চন্ডী ইউনিয়নে ১৪৯৭ জন দরিদ্র-অতি দরিদ্র উপকারভোগী চিহ্নিত করে তাদের মধ্যে কাজ শুরু করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৮:১২ অপরাহ্ণ | বুধবার, ০৮ জানুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com