শুক্রবার ২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কুলাউড়ায় প্রকৃত কর্মহীনদের ত্রাণ বিতরণে ইউএনও’র আহবান

বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০ 35 ভিউ
কুলাউড়ায় প্রকৃত কর্মহীনদের ত্রাণ বিতরণে ইউএনও’র আহবান

জিয়াউল হক জিয়া, কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি : করোনা ভাইরাস আতঙ্কে বিশ্ব যখন নীরব ও নিস্তব্ধ। বর্তমানে আমাদের দেশও আজ কঠিন দূর্যোগের মুখোমুখি। সারা দেশের মানুষ বাড়িতে লকডাউন থাকায় বন্ধ হয়ে গেছে খেটে খাওয়া মানুষদের জীবন সংগ্রামে পথচলা। তেমনি মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায়ও শ্রমজীবী মানুষের মধ্যে দেখা দিয়েছে খাদ্য সংকট।

স্বল্প আয়ের মানুষরা আজ নিজ ঘরে গৃহবন্দী। সেই সব মানুষদের পাশে দাঁড়াতে উপজেলা প্রশাসন ও উপজেলার পরিষদ সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। ইতোমধ্যে সরকারি বরাদ্দ থেকে ১৭ মেট্রিক টন চাল ও ১ লক্ষ ২০ হাজার টাকা বিতরণ করা হয়েছে উপজেলার সবক’টি ইউনিয়নের ১৭০০ কর্মহীন মানুষের মধ্যে। নতুন করে আরো ১৮০০ কর্মহীন মানুষের জন্য ১৮ মেট্রিক টন চাল ও ৫০ হাজার টাকা সহায়তা এসেছে উপজেলা প্রশাসনের কাছে।

পাশাপাশি প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় ব্যক্তি উদ্যোগে অনেকেই ত্রাণ বিরতণ কার্যক্রম অব্যাহত রেখেছেন। এমনও দেখা গেছে, এক পরিবার ঘুরেফিরে ৪-৫ বার করে ত্রাণ সহায়তা পাচ্ছে যারফলে অনেক কর্মহীন অনেক মানুষ এই খাদ্য সহায়তা থেকে বঞ্চিত হচ্ছে। এমতাবস্থায় দ্বৈততা পরিহার করে অগ্রাধিকার তালিকায় প্রকৃত কমৃহীন পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করার আহবান জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এ টি এম ফরহাদ চৌধুরী।

প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক অগ্রাধিকার তালিকা প্রস্তুত করণে বুধবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ টি এম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে কুলাউড়া পৌরসভার মেয়র ও সকল কাউন্সিলারদের সাথে এক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন কুলাউড়া পৌর মেয়র মো. শফি আলম ইউনুছ, কুলাউড়া সরকারি কলেজের অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য সজল, ইয়াকুব তাজুল মহিলা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এমদাদুল হক ভুট্টো, নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আমির হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শিমুল আলী, কুলাউড়া পৌরসভার সচিব শরদিন্দু রায়সহ পৌরসভার সকল কাউন্সিলারবৃন্দ।

পরামর্শ সভায় সিদ্ধান্ত নেওয়া হয়, উপজেলা প্রশাসনের সাথে সমন্বয় করে শুক্রবার থেকে কুলাউড়া পৌর শহরে ২৫০০ কর্মহীন মানুষদের মধ্যে (৫ কেজি চাল, আধা কেজি ডাল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি লবন, ৫’শ গ্রাম তেল) সামগ্রী বিতরণ করা হবে। এ কার্যক্রম অব্যাহত থাকবে।

এদিকে ২৯ মার্চ উপজেলা নির্বাহী কর্মকর্তা এ টি এম ফরহাদ চৌধুরী স্বাক্ষরিত একটি পত্রের মাধ্যমে জানানো হয়, কুলাউড়া পৌরসভাসহ উপজেলার ১৩টি ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে কৃষি শ্রমিকসহ অন্যান্য শ্রমজীবি উপকারভোগীদের তালিকা অগ্রাধিকার ভিত্তিতে প্রস্তুত করে খাদ্য সহায়তা প্রদান করতে হবে। স্থানীয় পর্যায়ে বিত্তশালী ব্যক্তি, সংগঠন, এনজিও কোন খাদ্য সহায়তা প্রদান করলে তা স্থানীয় প্রশাসনের প্রস্তুতকৃত তালিকার সাথে সমন্বয় করতে হবে। এমনভাবে বিতরণ নিশ্চিত করতে হবে যাতে দ্বৈততা পরিহার করা যায় এবং কোন উপকারভোগী যেন বাদ না পড়ে।

 

Facebook Comments
advertisement

Posted ১:৪৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com