সোমবার ২১শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কুলাউড়ায় ধান সংগ্রহের জন্য কৃষক বাছাই সম্পন্ন

বুধবার, ২৭ নভেম্বর ২০১৯ 87 ভিউ
কুলাউড়ায় ধান সংগ্রহের জন্য কৃষক বাছাই সম্পন্ন

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি : মৌলভীবাজারের কুলাউড়ায় চলতি আমন মৌসুমে ধান সংগ্রহের জন্য মোট চার হাজার ৪৯৬ জন কৃষক তালিকা থেকে লটারির মাধ্যমে দুই হাজার ২৪২ কৃষক সরকারের কাছে সরাসরি ধান বিক্রির সুযোগ পেলেন। ২৬ নভেম্বর মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ সভাকক্ষে লটারীর মাধ্যমে এই কৃষক বাছাই করা হয়।

কৃষকদের কাছ থেকে এক টন করে ধান সংগ্রহ করা হবে বলে জানা গেছে। সরকার নির্ধারিত ২৬ টাকা কেজি দরে ধান বিক্রি করতে পারবে কৃষকরা।
লটারী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ধান-চাল সংগ্রহ কমিটির সভাপতি এটিএম ফরহাদ চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) নাজরাতুন নাঈম, কৃষি কর্মকর্তা মো. জগলুল হায়দার, খাদ্য নিয়ন্ত্রক বিনয় কুমার দেব, ইউপি চেয়ারম্যান এমএ রহমান আতিক ও মো. জুনাব আলী, উপজেলা ধান-চাল সংগ্রহ কমিটির সদস্য মো. আব্দুল বারী, উপজেলা কৃষকলীগ সভাপতি মো. আব্দুল কাদির প্রমুখ।

উপজেলা কৃষি  অধিদপ্তর সূত্রে জানা যায়, এই উপজেলার একটি পৌরসভাসহ ১৩টি ইউনিয়নে ২০ হাজার হেক্টর জমিতে ২৪ হাজার ৫০০ জন কৃষক আমন চাষ করেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ধান-চাল সংগ্রহ কমিটির সভাপতি এ টি এম ফরহাদ চৌধুরী জানান, পৌরসভাসহ উপজেলার সবক’টি ইউনিয়নে স্বচ্ছতার মাধ্যমে প্রকৃত কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহ করা হবে।

Facebook Comments
advertisement

Posted ১২:৩৭ পূর্বাহ্ণ | বুধবার, ২৭ নভেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com