রবিবার ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

কুলাউড়ায় এনএসএস’র আই ক্যাম্প সম্পন্ন

মঙ্গলবার, ২৬ নভেম্বর ২০১৯ 64 ভিউ
কুলাউড়ায় এনএসএস’র আই ক্যাম্প সম্পন্ন

কুলাউড়া প্রতিনিধি : কুলাউড়ায় নি:স্ব সহায়ক সংস্থা (এনএসএস) এর উদ্যোগে ও মৌলভীবাজার বিএনএসবি চক্ষু হাসপাতালের সহযোগিতায় অসহায় ও দরিদ্র ছানি পড়া রোগীদের বিনামূল্যে অপারেশন ও লেন্স সংযোজন করার মাধ্যমে আই ক্যাম্প সম্পন্ন হয়েছে।

২৬ নভেম্বর মঙ্গলবার সকাল ১০টায় রাউৎগাঁও ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে শুরু হওয়া ক্যাম্পটি শেষ হয় বিকেলে। ক্যাম্পে হতদরিদ্র ৭’শ রোগীর চক্ষু চিকিৎসা প্রদাণ করা হয়। তার মধ্যে চোখে ছানি পড়া  ৮০ জন রোগীকে মৌলভীবাজার বিএনএসবি চক্ষু হাসপাতালে পাঠিয়ে অপরেশন ও লেন্স সংযোজন করা হয়। এছাড়া ক্যাম্পে চোখের ছানি পড়া রোগে আক্রান্ত আরো ৩০ জন রোগীকে পরবর্তীতে অপারেশন ও লেন্স সংযোজন করানো হবে বলে জানিয়েছেন আয়োজকরা।

মৌলভীবাজার বিএনএসবি চক্ষু হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তার আব্দুল মান্নানের নেতৃত্বে ৫ সদস্যের একটি চিকিৎসক দল। সহযোগিতায় ছিলেন হাসপাতালের ২ জন সেবিকা।

ক্যাম্প পূর্ব আলোচনা সভায় নি:স্ব সহায়ক সংস্থার নির্বাহী পরিচালক জামিল আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও কো-অর্ডিনেটর ফজলে মাওলা চৌধুরী ফুয়াদের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন লন্ডন প্রবাসি কমিউনিটি নেতা আব্দুল মালিক চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন রাউৎগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল জলিল জামাল, পৃথিমপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নবাব আলী বারষ খান, লংলা আধুনিক ডিগ্রি কলেজের অধ্যক্ষ আতাউর রহমান, সমাজসেবক মাসুক উদ্দিন চৌধুরী, রাউৎগাঁও ইউনিয়ন পরিষদের সদস্য মো. আনু মিয়া, ইসমাইল আহমদ, তালেব আলী, আরিফুল ইসলাম বেলাল, মহিলা সদস্য সমছুন বেগম, সমাজসেবক আবু তাহের চৌধুরী, আব্দুর রব চৌধুরী প্রমুখ।

উল্লেখ্য, নি:স্ব সহায়ক সংস্থা সমাজের হতদরিদ্র মানুষের মাঝে বিভিন্ন সময় ক্যাম্পের পাশাপাশি স্যানিটারি ল্যাট্রিন ও টিবওয়েল বিতরণ করে থাকে।

 

 

 

Facebook Comments
advertisement

Posted ৯:৩৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৬ নভেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com