বুধবার ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কুলাউড়ার রাউৎগাঁওয়ে শিক্ষা বৃত্তি প্রদান

বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০ 71 ভিউ
কুলাউড়ার রাউৎগাঁওয়ে শিক্ষা বৃত্তি প্রদান

জিয়াউল হক জিয়া, কুলাউড়া : কুলাউড়া উপজেলার রাউৎগাঁও ইউনিয়নে হাবিবা সালাম ট্রাষ্টের উদ্যোগে শিক্ষার্থীদের মাধে মেধা বৃত্তি প্রদান করা হয়েছে।

২৬ ফেব্রুয়ারি বুধবার সকাল সাড়ে দশটায় রাউৎগাঁও উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গণে শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক রেজিষ্টার, হাবিবা সালাম ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান প্রফেসর জামিল আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও এনএসএস এর কো-অর্ডিনেটর, সমাজ সেবক ফজলে মাওলা চৌধুরী ফুয়াদের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন যুক্তরাজ্য প্রবাসি কমিনিউটি নেতা আব্দুল মালিক চৌধুরী।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, শিক্ষিত জাতি উন্নতি লাভ করে। বিশ্বের দরবারে বাংলাদেশকে মর্যাদার উচ্চ শিখরে নিতে হলে শিক্ষা ক্ষেত্রে আরো অগ্রসর হতে হবে। বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে বিশেষ নজর রাখায় শিক্ষায় সাফল্য অর্জিত হয়েছে। শিক্ষার গুনগত মান আরো বৃদ্ধির করার মাধ্যমে আরো বেশি সফলতা অর্জনে সকলের প্রতি আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্য দেন ছিলেন সিলেট সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ প্রফেসার ফাহিমা জিন্নুরায়েন, রাউৎগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল জলিল জামাল, রাউৎগাঁও উচ্চ বিদ্যালয় ও কলেজের সভাপতি আকবর আলী সোহাগ, অধ্যক্ষ মো. হেলাল উদ্দিন, সহকারী প্রধান শিক্ষক বিলকিছ বানু, রাউৎগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হামিদা বেগম চৌধুরী, সাংবাদিক ও উপজেলা বিআরডিবি’র ভাইস চেয়ারম্যান মো. তাজুল ইসলাম।

বক্তারা হাবিবা সালাম ট্রাষ্টের এমন মহতী উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, আগামীতেও এভাবে শিক্ষা মেধা বৃত্তি অব্যাহত রাখার মাধ্যমে শিক্ষার্থীদের উৎসাহ প্রদান করে যেতে।

এসময় আরো উপস্থিত ছিলেন সমাজ সেবক মাসুক উদ্দিন চৌধুরী, দৈনিক সময়ের কলমের প্রতিনিধি আশরাফুল ইসলাম জুয়েলসহ বিদ্যালয়ের সকল শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানে রাউৎগাঁও উচ্চ ও প্রাথামিক বিদ্যালয়ের ১২ শিক্ষার্থীর হাতে শিক্ষা বৃত্তির নগদ অর্থ তোলে দেয়া হয়। শিক্ষা বৃত্তি পাওয়া শিক্ষার্থারা হলো উচ্চ বিদ্যালয়ে রুমা রবিদাস, আনজুমান হোসেন, সৈয়দ নয়ন আলী, খাদিজা আক্তার, ফারহানা ইয়াসমিন, সৈয়দ ইমতিয়াজ আহমদ, প্রাথমিকে কাওসার আহমদ সানি, সানজিদা আক্তার তাম্মি, সালেহীন আহমদ, আকওয়া চৌধুরী, সৈয়দা তুলি আক্তার, খন্দকার হাবিবা জান্নাত।

উল্লেখ্য, আগামী বছর থেকে হাবিবা সালাম ট্রাষ্টের পক্ষে অনুষ্ঠানের বিশেষ অতিথি সিলেট সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ প্রফেসার ফাহিমা জিন্নুরায়েন ১০ম শ্রেণির নির্বাচনী পরীক্ষায় মেধা তালিকায় ২ বিভাগে ৫ জন করে ১০জন মেধাবী শিক্ষার্থাকে নতুন করে বৃত্তি প্রদান করা হবে ঘোষনা করেন।

Facebook Comments
advertisement

Posted ১২:৩৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com