মঙ্গলবার ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কুলাউড়ার ভুকশিমইলে যুক্তরাজ্য প্রবাসীর উদ্যোগে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প

রবিবার, ১২ জানুয়ারি ২০২০ 26 ভিউ
কুলাউড়ার ভুকশিমইলে যুক্তরাজ্য প্রবাসীর উদ্যোগে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প

কুলাউড়া প্রতিনিধি ::
কুলাউড়ায় ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র প্রেসিডেন্ট, ফ্রেন্ডস অব ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন ইউকে’র সোস্যাল সেক্রেটারি মোঃ ইসলাম উদ্দিনের উদ্যোগে কুলাউড়া উপজেলার ভুকশিমইল ইউনিয়নের জালালপুর ছইফা করিম হাফিজিয়া মাদ্রাসায় ১০ জানুয়ারি শুক্রবার সারা দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প ও বিনামূল্যে ঔষধ প্রদান করা হয়েছে।

সাংবাদিক হোসাইন আহমদের পরিচালনায় ও মোহাম্মদ ইসলাম উদ্দিনের সভাপতিত্বে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন ইউকে এ্যাডভাইজারী কমিটির প্রেসিডেন্ট কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য আলহাজ্ব এম এ আহাদ, ইন্টারন্যাশনা সেক্রেটারি এস আই আজাদ আলী, ইউকে এ্যাডভাইজারী কমিটির ইউনুস আলী.যুগ্মসম্পাদক মনসুর আহমদ খান, সিলেটের পাবলিসিটি সেক্রেটারী আবু তালেব মুরাদ, কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাবেক সভাপতি ফারুক আহমদ সুন্দর, সমাজসেবক রেজওয়ানুর রহমান ইফতেখার, পদ্মা ইসলামী লাইফ ইন্সুরেন্সের ওভারসিজ ডিভিশন ইনচার্জ কাজী সাগির আহমদ, কাতার প্রবাসি লকুছ মিয়া, হল্যান্ড প্রবাসি মাওলানা আলী হোসেন, ছইফা করিম ডায়াগনিস্টিক সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক মোতদাব্বির হোসেন তোলা, ডাঃ মোঃ মাহবুবুর রশিদ সায়েম, আলী মোহাম্মদ মঈনুল, ডাঃ নুরুজ্জামান তালুকদার, ডাঃ মাসুমা আক্তার। উদ্বোধনী পর্বে দোয়া পরিচালনা করেন ছইফা করিম হাফিজিয়া মাদরাসার শিক্ষক রেজাউল করিম।

বক্তারা বলেন সুদূর প্রবাসে থেকেও আমাদের প্রবাসীরা জনগণের কল্যাণে, সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে, বিশেষ করে স্বাস্থ্যসেবায় যেভাবে কাজ করে যাচ্ছেন তা প্রশংসার দাবি রাখে। মানুষের চিকিৎসাসেবা প্রদানের পাশাপাশি রোগ যাতে না হয় সে ক্ষেত্রেও সচেতনতা সৃষ্টি করতে হবে। ধূমপান বা তামাক সেবন স্বাস্থ্যের জন্য ক্ষতিকর সুতরাং তা থেকে আমাদের সকলকে বিরত থাকতে হবে। স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের মধ্যে এর কুফল তুলে ধরা সমাজের সকলের দায়িত্ব।

সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন ও কুলাউড়ার ছইফা করিম ডায়াগনিস্টিক সেন্টারের সহযোগিতায় বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ ৮জন ডাক্তার দ্বারা দিন ব্যাপি এ ফ্রী মেডিকেল ক্যাম্প সম্পন্ন হয়। মেডিকেল ক্যাম্পে প্রায় পাঁচশত রোগীকে বিনামূল্যে চিকিৎসা এবং বিনামূল্যে ঔষধ প্রদান করা হয়।

Facebook Comments
advertisement

Posted ১:২২ পূর্বাহ্ণ | রবিবার, ১২ জানুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com