রবিবার ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

কানাইঘাটে মানবেতর জীবন যাপন করছেন শারীরিক প্রতিবন্ধী কমর উদ্দিন

মঙ্গলবার, ২৬ নভেম্বর ২০১৯     200 ভিউ
কানাইঘাটে মানবেতর জীবন যাপন করছেন শারীরিক প্রতিবন্ধী কমর উদ্দিন

আলিম উদ্দিন আলিম, কানাইঘাট প্রতিনিধি : সিলেটের কানাইঘাট পৌরসভার ১নং ওয়ার্ডের বায়মপুর গ্রামের হতদরিদ্র শারীরিক প্রতিবন্ধী কমর উদ্দিন দীর্ঘদিন থেকে অভাবী সংসারে অসহায় ভাবে মানবেতর জীবন যাপন করছে।

জানা যায়, জন্মগতভাবে কমর উদ্দিন শারীরিক প্রতিবন্ধী ছিলেন। এখন তার বয়স প্রায় ৪৫ বছর। বর্তমানে তার দেখা দিয়েছে শ্বাসকষ্ট রোগ। তিনি জন্মের পর থেকে কোন কাজ করতে পারেন না। তার পরিবারে ৪ ভাই-বোনের মধ্যে তিনি সবার বড় ।

বিগত ২০১৫ সালে তার পিতা মাওলানা আতাউর রহমান মারা যান। এরপর থেকেই পরিবারে অস্বচ্ছলতা দেখা দেয়। নুন আনতে পান্তা ফুরায় এমন অবস্থায় তার রোগের চিকিৎসা করানো দায় হয়ে দাড়িয়েছে।

সম্প্রতি সরজমিনে কমর উদ্দিনের বাড়িতে গিয়ে দেখা গেছে, ঝরাঝীর্ণ একটি ঘরের মধ্যে শুয়ে আছেন। মা হাওয়ারুন নেছা কান্না জড়িত কষ্টের কথা ব্যক্ত করতে গিয়ে বলেন, কোন রকমে আমার তিনটি মেয়েকে বিবাহ দিয়েছি। পরের বাড়ীতে কাজকর্ম করে পরিবারের সংসার চালাই। নিজেদের চাষযোগ্য কোন জমি নেই। তার উপর ছেলের চিকিৎসা করা আমি আর চালাতে পারছি না।

কমর উদ্দিন প্রতিবন্ধী ভাতা পান প্রতি তিন মাস পর ৩,০০০/টাকা যা কমর উদ্দিনের এক মাসেরও চিকিৎসার টাকা হয়না। এ কারণে নিদারুণ কষ্টে চলে অভাবের সংসার। অসুস্থ শারীরিক প্রতিবন্ধী ছেলে কমর উদ্দিনের চিকিৎসা করানো কঠিন হয়ে পড়েছে। তাই তার মা হাওয়ারুন বেগম দেশ-বিদেশে বিত্তবানদের আন্তরিক সহযোগীতা কামনা করেছেন।

এ বিষয়ে কানাইঘাট পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর জাহাঙ্গীর আলম জাহান বলেন, শারীরিক প্রতিবন্ধী কমর উদ্দিনের জন্য আমরা প্রতিবন্ধী ভাতার কার্ড করে দিয়েছি। তিনি বলেন, উক্ত ভাতা দিয়ে তার পরিবারের খরচ ও তার চিকিৎসা করা খুবই কঠিন। তাই তার চিকিৎসার জন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসা জরুরী। কোন হৃদয়বান ব্যক্তি তাকে সহযোগীতা করতে চাইলে ০১৭৯০-৩২৭৮০১ নাম্বারে যোগাযোগ করতে পারেন।

 

Facebook Comments Box
advertisement

Posted ৮:৩২ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৬ নভেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com