মঙ্গলবার ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

কানাইঘাটে তমিজ উদ্দিন মতই মেম্বারের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে একটি কুচক্রী মহল

বুধবার, ২২ জানুয়ারি ২০২০ 41 ভিউ
কানাইঘাটে তমিজ উদ্দিন মতই মেম্বারের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে একটি কুচক্রী মহল

কানাইঘাট প্রতিনিধি :
কানাইঘাটে লোভাছড়া পাথর কোয়ারীতে অবৈধ ফায়দা হাসিল করতে না পেরে এলাকার বিশিষ্ট সমাজসেবী তমিজ উদ্দিন মতই মেম্বারের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে একটি কুচক্রী মহল। আর উক্ত অপপ্রচারে স্থানীয় নিরীহ জনসাধারণকে হাতিয়ার হিসাবে ব্যবহার করছে একটি দুর্বৃত্ত চক্র এমন অভিযোগ করেছেন কানাইঘাট উপজেলার বাজেখেল (ছতিপুর) গ্রামের মৃত আব্দুস সামাদের পুত্র সাহাব উদ্দিন। তিনি গতকাল মঙ্গলবার (২১ জানুয়ারী) দুপুর আড়াইটায় কানাইঘাট উপজেলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন।
সাহাব উদ্দিন সংবাদ সম্মেলনে বলেন, কানাইঘাটের লোভাছড়া পাথর কোয়ারীতে অবৈধ ভাবে পাথর উত্তোলন করে থানা পুলিশের মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে একটি প্রভাবশালী চক্র। এ ছাড়া দুই মাস থেকে লোভাছড়া পাথর কোয়ারী এলাকায় এই চক্রটি অবৈধ বোমা মেশিন ও এক্সেভেটর-ফেলুডারের মাধ্যমে বেপরোয়া ভাবে ধ্বংস লীলা চালিয়ে যাচ্ছে বলে আজব ও কাল্পনিক মিথ্যা সংবাদ কয়েকটি অনলাইন পোর্টাল ও পত্রিকায় প্রকাশ করে এই চক্রটি তাদের অবৈধ ফায়দা হাসিলের চেষ্টায় লিপ্ত রয়েছে।
তিনি বলেন, যে সংবাদে সম্প্রতি আমাকে পাথর ব্যবসায়ী বানিয়ে আমার বক্তব্য তুলে ধরা হয়েছিল উক্ত সংবাদের বিষয়ে আমি কিছুই জানিনা এবং কারো কাছে আমি এ রকম কোন মন্তব্য করিনি বা কোন মিডিয়ায় বক্তব্য দেইনি। তারপরও এই চক্রটি লক্ষীপ্রসাদ পূর্ব ইউপির ৯নং ওয়ার্ডের সদস্য ও কানাইঘাট উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ বিশিষ্ট পাথর ব্যবসায়ী তমিজ উদ্দিন মতই মেম্বারের জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে তাকে সমাজে হেয় প্রতিপন্ন করার মানষে সম্পূর্ণ পরিকল্পিত ভাবে মিথ্যা সংবাদ পরিবেশন করে তাদের স্বার্থ আদায়ের চেষ্টা করে ব্যর্থ হয়ে তারা আমার মতো একজন নিরীহ লোকের বক্তব্য দিয়ে আমাকে প্রশাসনে ও রাজনৈতিক মহলে এবং লোভাছড়া পাথর কোয়ারী এলাকার হাজার হাজার শ্রমিক ও পাথর ব্যবসায়ীদের রোষানলে ফেলে দিয়ে আমাকে ধবংস করার মানষে গভির ষড়যন্ত্র করছে। আমি উক্ত চক্রান্তকারী মহলের হাত থেকে মুক্তি ও ন্যায় বিচার চাই। সম্প্রতি বিভিন্ন অনলাইন পোর্টাল ও পত্রিকায় আমার অনুমতি ছাড়া আমার বক্তব্য দিয়ে একটি কুচক্রী মহলের ইন্দনে যে সংবাদ প্রকাশিত হয়েছে। আমি উক্ত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
সাহাব উদ্দিন বলেন, লোভাছড়া পাথর কোয়ারীতে তমিজ উদ্দিন (মতই) বাহিনী নামে কোন বাহিনী আছে বলে আমার জানা নেই। এছাড়া লোভাছড়া পাথর কোয়ারীতে তমিজ উদ্দিন মতই মেম্বারের পাথর উত্তোলনের ৩ শত গর্ত রয়েছে বলে আমি জানিনা। এ ছাড়া প্রতিটি গর্ত থেকে দুই লক্ষ টাকা করে কানাইঘাট থানা পুলিশের এ এস আই বেলাল চাঁদা আদায় করে বলে আমার জানা নেই। কিন্তু এরপরও কিভাবে আমার বক্তব্য দিয়ে অনলাইন পোর্টালে ও পত্রিকায় সংবাদ প্রকাশিত হলো আমি বিষয়টি বুঝতে পারলাম না। এলাকার সমাজসেবী ও ভাল মানুষজনদের বিরুদ্ধে মিথ্যা সংবাদ ছাপাতে এই কুচক্রী মহলটি আমাকে কেন ব্যবহার করছে। আমি এ বিষয়ে প্রশাসন সহ সকলের সহযোগীতা চাই।
সাহাব উদ্দিন বলেন, আমি একজন সহজ সরল মানুষ তাই একটি কুচক্রী মহল তাদের স্বার্থ হাসিলের জন্য আমার বক্তব্য দিয়ে লোভাছড়া পাথর কোয়ারীর ইজারাদার সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মোস্তাক আহমদ পলাশ ও ইউপি সদস্য কানাইঘাট উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ তমিজ উদ্দিন ও কানাইঘাট থানার এ এস আই বেলালের বিরুদ্ধে যে মিথ্যা সংবাদ প্রকাশ করিয়েছে আমি তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের প্রতি জোর দাবী জানাচ্ছি। এ ছাড়া উক্ত মিথ্যা সংবাদে বিভ্রান্ত না হওয়ার জন্য আমি সকলের প্রতি অনুরোধ জানাচ্ছি। আমি একটি কুচক্রী মহলের ষড়যন্ত্রের শিকার। তারা আমাকে সমাজে হেয় প্রতিপন্ন করতে এহেন ডাহা মিথ্যা সংবাদের নাটক সাজিয়ে উক্ত সংবাদের সাথে আমার অনুমতি ছাড়া আমার বক্তব্য দিয়ে আমাকে সমাজে হেয় প্রতিপন্ন করার চেষ্টা করছে। আমি তাদেরকে চিহ্নিত করে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য আদালতের স্বরনাপন্ন হতে তিনি সকলের সহযোগীতা কামনা করেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কান্দলা গ্রামের বাসিন্ধা সাবেক ইউপি সদস্য ফখর উদ্দিন চৌধুরী, বিশিষ্ট মুরব্বী আবু হাসান ভূইয়া এনাম, বিশিষ্ট ব্যবসায়ী বিলাল আহমদ, লোভাছড়া গ্রামের আশিক উদ্দিন, বাজেখেল গ্রামের জাহেদ আহমদ প্রমূখ।

Facebook Comments
advertisement

Posted ১২:৪৮ পূর্বাহ্ণ | বুধবার, ২২ জানুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com