শুক্রবার ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

কানাইঘাটে কমিউনিটি ক্লিনিক ও বিদ্যালয়ের জায়গা জুড়ে ব্যবসায়ীদের পাথর মজুদ

বুধবার, ১৮ মার্চ ২০২০     75 ভিউ
কানাইঘাটে কমিউনিটি ক্লিনিক ও বিদ্যালয়ের জায়গা জুড়ে ব্যবসায়ীদের পাথর মজুদ

আলিম উদ্দিন আলিম, কানাইঘাট প্রতিনিধি : কানাইঘাটের কান্দলা কমিউনিটি ক্লিনিকের ৫ শতক জায়গার উপর অবৈধ ভাবে পাথর মজুদ রাখায় পাথরের শব্দ ও ধোলাবালুর কারণে ক্লিনিকের স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত রয়েছেন এলাকাবাসী।

ক্লিনিকটি লোভাছড়া পাথর কোয়ারীর তীরবর্তী স্থানে হওয়ায় অবৈধ পাথর ব্যবসায়ীদের দখলে রয়েছে ক্লিনিকের সরকারী জায়গা। স্থানীয়রা জানান, ছাতকের পাথর ব্যবসায়ী সাইদ আলী উক্ত ক্লিনিকের জায়গা দখল করে পাথর মজুদ করছেন।

এছাড়া মুলাগুল উচ্চ বিদ্যালয়ের সামনে পাথর মজুদ রাখায় বিদ্যালয়ে লেখাপড়ার মারাত্মক ব্যাগাত সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন অনেকে।

জানা যায়, ভালুকমারা গ্রামের কালাছান মিয়ার ছেলে মাহবুব, হখই মিয়ার ছেলে ফয়জুল্লাহ, নজিব আলীর ছেলে লোকমান, আছদ্দর আলীর ছেলে কামরুল, সিরাজ মিয়ার ছেলে ফারুক, ডাউকেরগুল গ্রামের আব্দুর রহমানের ছেলে আলিম গংরা উক্ত বিদ্যালয়ের সামনের জায়গা দখল করে পাথর মজুদ করছেন।

এলাকাবাসী জানান, ছাতকের সাইদ আলীর পাথর মজুদের কারণে কান্দলা কমিউনিটি ক্লিনিকে চিকিৎসা সেবা বঞ্চিত হচ্ছে কয়েক হাজার মানুষ। তাই সরকারের দেয়া স্বাস্থ্য সেবামূলক এই প্রতিষ্ঠানকে অবৈধ পাথর খেকোদের কবল হইতে রক্ষা করে সঠিক তদন্তের মাধ্যমে পাথর মজুদকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণসহ অবৈধ পাথরগুলো জব্দ করার দাবী জানান সচেতন মহল।

এবিষয়ে আলাপকালে কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিম খান বলেন, লোভাছাড়া পাথর কোয়ারী এলাকায় অবৈধভাবে ঝুকিপূর্ণ গর্ত করে পাথর উত্তোলন- কারীদের বিরুদ্ধে প্রশাসনের পক্ষ থেকে অভিযান অব্যাহত রয়েছে। এবার অবৈধ ভাবে সরকারী জায়গা দখল করে পাথর মজুদকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হবে বলে জানান তিনি।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৪২ অপরাহ্ণ | বুধবার, ১৮ মার্চ ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com