সোমবার ৪ঠা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

কানাইঘাটের লোভাছড়া পাথর কোয়ারীতে ইউএনও’র অভিযান

সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০     274 ভিউ
কানাইঘাটের লোভাছড়া পাথর কোয়ারীতে ইউএনও’র অভিযান

আলিম উদ্দিন আলিম, কানাইঘাট প্রতিনিধি : কানাইঘাটের লোভাছড়া পাথর কোয়ারীতে অভিযান চালিয়েছে কানাইঘাট উপজেলা প্রশাসন। সোমবার সকাল ১১টায় বিপুল সংখ্যক পুলিশ ও বিজিবি এবং উপজেলা প্রশাসনের লোকজন নিয়ে লোভাছড়া পাথর কোয়ারীতে অভিযান পরিচালনা করেন কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ বারিউল করিম খান।

এ সময় লোভাছড়া পাথর কোয়ারী এলাকার চিন্তার বাজার থেকে শুরু করে মুলাগুল বাজার পর্যন্ত লোভানদীর বুকে অবৈধ ভাবে ঝুকিপূর্ণ গর্ত গুলোতে অভিযান পরিচালনা করেন তিনি। এতে দিনব্যাপী অভিযানে প্রায় অর্ধকোটি টাকার যান্ত্রিক সরঞ্জামাদি ধ্বংস করা হয়েছে। এরমধ্যে ধবংসকৃত যন্ত্রপাতি হলো- ১টি স্ক্যাভেটর, ২টি ফেলোডার, ২৩ পাম্পিং মেশিন ও ৮ হাজার ফুট স্পেশাল পাইপ জ্বালিয়ে দেওয়া হয়।

এ সময় ১টি স্ক্যাভেটরের মালিক সাউদ গ্রামের ফারুক আহমদের পুত্র মো: আবুল বাসারকে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৪ লক্ষ টাকা জরিমানা করা হয়। এতে জরিমানার টাকা পরিশোধ করে স্ক্যাভেটর মালিক আবুল বাসার কানাইঘাট থানা থেকে ছাড়া পায়।

অভিযান পরিচালনা কালে সিলেট জেলা থেকে আগত স্পেশাল পুলিশ, লোভাছড়া বিজিবি ক্যাম্পের বিজিবি ও উপজেলা ভূমি অফিস ও নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের অন্যান্য কর্মকর্তা-কর্মচারিরা উপস্থিত ছিলেন। কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিম খান স্থানীয় সাংবাদিকদের জানান, লোভাছড়া পাথর কোয়ারীতে পরিবেশ ধবংসকারী কোন যন্ত্র ব্যবহার করা যাবেনা। তিনি বলেন, এটি হলো লোভাছড়া পাথর কোয়ারীতে উপজেলা প্রশাসনের ৫ম বারের অভিযান। এ সময় তিনি বলেন, লোভাছড়া পাথর কোয়ারীতে যান্ত্রিক পদ্ধতিতে যারা পাথর উত্তোলন করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন সহ উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

Facebook Comments Box
advertisement

Posted ৮:১৭ অপরাহ্ণ | সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com