বুধবার ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

করোনা ভাইরাস প্রভাব মুক্ত থাকতে গোলাপগঞ্জে বন্ধ হলো বারুণী মেলা

রবিবার, ১৫ মার্চ ২০২০     49 ভিউ
করোনা ভাইরাস প্রভাব মুক্ত থাকতে গোলাপগঞ্জে বন্ধ হলো বারুণী মেলা

অজামিল চন্দ্র নাথ, গোলাপগঞ্জ প্রতিনিধি : করোনা ভাইরাস প্রভাব মুক্ত থাকতে গোলাপগঞ্জের ঢাকাদক্ষিণে ঐতিহ্যবাহী বারুনী মেলা বন্ধ ঘোষনা করেছে উপজেলা প্রশাসন ও মন্দির কর্তৃপক্ষ।

প্রতিবছর বাংলা চৈত্রমাসের প্রতি রোববার ঢাকাদক্ষিণ শ্রী চৈতন্য মহাপ্রভুর (ঠাকুরবাড়ী) পুকুর পাড়ে অনুষ্ঠিত হয় মাসব্যাপী এ বারুনী মেলা। কিন্তু বর্তমানে সারা বিশ্বে করোনা ভাইরাসের প্রভাবে সচেনতা ও সতর্কতার জন্য ঐতিহ্যবাহী এ মেলা বন্ধ ঘোষনা করা হয়।

শনিবার বিকালে শ্রী চৈতন্য মহাপ্রভুর মন্দির প্রাঙ্গণে উপজেলা প্রশাসন ও মন্দির কর্তৃপক্ষের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। গোলাপগঞ্জ উপজেলা জয় মহাপ্রভু সেবক সংঘের সভাপতি নকুল রাম মালাকার বলেন, শুধুমাত্র ঠাকুরবাড়ি পুকুরপাড়ে মেলা বন্ধ থাকবে। তবে ধর্মীয় কার্যাবলী মন্দির প্রাঙ্গণে সীমিত পরিসরে অনুষ্টিত হবে।

উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান বলেন, করোনা ভাইরাস থেকে সচেতনার জন্য সতর্কতা স্বরূপ আলাপ আলোচনার মাধ্যমে এবারের বারুণী মেলা বন্ধ ঘোষনা করা হয়েছে। তবে ধর্মীয় কার্যাক্রম চলবে।

সভায় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মামুুনুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মনসুর আহমদ, গোলাপগঞ্জ মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান, ঢাকাদক্ষিণ ইউপি চেয়ারম্যান এসএম আব্দুর রহিম, জয় মহাপ্রভু সেবক সংঘের কেন্দ্রীয় সভাপতি ও মন্দিরের সেবায়েত রাধা বিনোধ মিশ্র, ঢাকাদক্ষিণ বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক সেলিম আহমদ, বিশু ভোষণ দেব প্রমুখ।

এদিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বারুণী মেলা বন্ধের বিষয়ে রোববার রাত  উপজেলার বিভিন্ন এলাকায় মাইকিং করে প্রচার করতে দেখা গেছে।

Facebook Comments Box
advertisement

Posted ৮:২৬ অপরাহ্ণ | রবিবার, ১৫ মার্চ ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com