সোমবার ২১শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

করোনা ভাইরাস আতংক ছাতকে থমকে গেছে মানুষের স্বাভাবিক জীনযাত্রা

শুক্রবার, ২০ মার্চ ২০২০ 28 ভিউ
করোনা ভাইরাস আতংক  ছাতকে থমকে গেছে মানুষের  স্বাভাবিক জীনযাত্রা

বিজয় রায়, ছাতক প্রতিনিধিঃ ছাতকে করোনা ভাইরাস আতংকে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা এলোমেলো হয়ে গেছে। কি করলে নিজের এবং পরিবারের লোকজনদের নিরাপদ রাখা যাবে এমন ভাবনাই ঘুরপাক খাচ্ছে এখানের মানুষের মধ্যে। করোনা ভাইরাস সংক্রামক থেকে দূরে থাকার পরামর্শমুলক সরকারী-বেসরকারী প্রচার-প্রচারনা, টেলিভিশনের সংবাদ, টকশো এবং সামামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে দেয়া ষ্ট্যাটাস সাধারন মানুষকে বিচলিত করে তুলেছে।

বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন ধরনের আদেশ উপদেশ এখন সাধারন মানুষকে কিংকর্তব্যবিমুঢ় করে তুছে। কতদিন এ অবস্থা চলতে থাকবে এবং কখনোই বা এ অবস্থা থেকে মানুষ মুক্তি পাবে এ প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে সর্বত্র।

ইতিমধ্যেই দেশের অন্যান্য এলাকার ন্যায় সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি সব ধরনের সভা-সমাবেশ, গণ সংযোগ, জমায়েত, বৃহৎ পরিসরে ধর্মীয় ও সামাজিক-সাংস্কৃতিক অনুষ্ঠান, কমিউনিটি সেন্টার বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছে সরকারীভাবে। সর্বক্ষেত্রে এখন সাধারন মানুষের স্বভাবিক জীবনযাত্রায় প্রধান অন্তরায় হয়ে দাঁড়িয়েছে করোনা ভাইরাস আতংক।

কয়েকদিনের ব্যবধানেই চাল-ডাল, চিনি, পেঁয়াজ-রসুণসহ বেশ কিছু দ্রব্যমুল্যের দাম বাড়কে শুরু করেছে। বিষয়টি মহামারি আকার ধারন করার আগেই লাগাম টেনে ধরেছে এখানের প্রশাসন। বাজার মনিটরিং করে মোবাইল কোর্টের মাধ্যমে শহরের বেশ কটি দোকান মালিকের বিরুদ্ধে জরিমানা করা হলে মুল্যবৃদ্ধি অনেকটাই থেমে যায়।

এদিকে করোনা ভাইরাসের ভয়ে ঘর ও বাড়ির আঙ্গিনাতেই আটকে গেছে প্রায় সিংহভাগ মানুষের জীবন। খুব বেশী প্রয়োজন ছাড়া মানুষ বাইরমূখী হচ্ছেন না। শহর ও গ্রাম্য হাট-বাজার যেখানে সকাল থেকে রাত পর্যন্ত মানুষের সমাগম ছিল বর্তমানে এসব স্থানের চিত্র আমুল পাল্টে গেছে। শুক্রবার এমন চিত্রই ফুটে উঠেছে ছাতক পৌর শহরে।

Facebook Comments
advertisement

Posted ১১:০৭ অপরাহ্ণ | শুক্রবার, ২০ মার্চ ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(150 ভিউ)

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com