শুক্রবার ২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কমলগঞ্জে ডাক্তার মৃত ঘোষনার ১ঘন্টা পরেই নড়েচড়ে উঠলো ৩ বছরের শিশু

শাব্বির এলাহী, কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি:   বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১     71 ভিউ
কমলগঞ্জে ডাক্তার মৃত ঘোষনার ১ঘন্টা পরেই নড়েচড়ে উঠলো ৩ বছরের শিশু

মৌলভীবাজার কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক পানিতে পড়ে যাওয়া জীবিত শিশুকে মৃত ঘোষণা করেন বলে অভিযোগ উঠেছে। বুধবার (২২ সেপ্টেম্বর) সকাল ৯টায় উপজেলার আদমপুর ইউনিয়নের ঘোড়ামারা গ্রামে এ ঘটনাটি ঘটে।খোঁজ নিয়ে জানা যায়, পুকুরের পানিতে পড়ে যাওয়ার পর হাসপাতালে নেওয়া হলো শিশুকে, কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে দেখে মৃত ঘোষণা করেন। পরে শিশুটিকে বাসায় নেওয়ার পর দাফন কাফনের জন্য ব্যবস্থা করার সময় হঠাৎ নড়াচড়া করে উঠে শিশুটি। পরে সেখান শিশুটিকে নিয়ে যাওয়া হয় কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। পরে উন্নত চিকিৎসার জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করেন। তবে চিকিৎসকের ভুল তথ্যে জীবিত শিশুকে মৃত ঘোষণা করায় দীর্ঘ সময় শিশুসহ তার পরিবারের সদস্যরা হেনস্তার শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে।

অভিভাবকরা তীব্র ক্ষোভ প্রকাশ করে আরো বলেন, চিকিৎসায় অনেক সময় নষ্ট হয়েছে শিশুটি এখন মারা গেলো, এর দায় নিবে কে ? চিকিৎসা সেবা নিয়ে শিশুটির অভিভাবকসহ স্থানীয় জনমনে হাসপাতালে চিকিৎসা সেবার মান নিয়ে গুঞ্জন সৃষ্টি হয়েছে। স্থানীরা অভিযোগ করে বলেন, জীবিত শিশুকে হাসপাতাল ও বাড়িতে ২ বার আসা যাওয়ার ফলে শিশুটি সময়মতো সুচিকিৎসা সেবা পায়নি। সেই জন্য মারা যায়।

শিশুর বাবা মাসুক মিয়া ও চাচা বিল্লাল হোসেন অভিযোগ করে বলেন, ৩ বছরের শিশু আশরাফুল সকাল ৯টার সময় বাড়ির পাশে পুকুরের পানিতে পড়ে যায়, সেখান থেকে উদ্ধার করে আমরা কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক কনিকা সিনহ্া শিশুটিকে মৃত ঘোষণা করেন। মৃত ঘোষণার পর আমরা শিশুটিকে বাড়িতে নিয়ে যাওয়ার পর দাফন কাফনের জন্য ব্যবস্থা করার সময় হঠাৎ নড়াচড়া করতে দেখা যায়। তখন স্থানীয়রা জীবিত আছে বললে আবারও নিয়ে আসি কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। তখন হাসপাতালে ডাক্তার শিশুটিকে ভর্তি না করে তার শরীওে একটি ইনজেকশন পুশ কওে মৌলভীবাজার সদর হাসপাতালে নেওয়ার জন্য বলেন। আমরা শিশুটিকে মৌলভীবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে আসলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মাহবুবুল আলম ভ‚ইয়া বলেন, আমি সিলেটে একটি সভায় আছি। জীবিত শিশুকে মৃত ঘোষণার বিষয়টি উনার জানা নেই। খোঁজ নিয়ে বিষয়টি দেখবেন বলে জানান।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৫১ অপরাহ্ণ | বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com