শুক্রবার ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

এবার সুনামগঞ্জে হাওরডুবি হলে প্রশাসনকে দায় নিতে হবে- হাওর বাঁচাও আন্দোলন

বুধবার, ০৪ মার্চ ২০২০     55 ভিউ
এবার সুনামগঞ্জে হাওরডুবি হলে প্রশাসনকে দায় নিতে হবে- হাওর বাঁচাও আন্দোলন

সাইফ উল্লাহ, সুনামগঞ্জ : সুনামগঞ্জে হাওর রক্ষা বাঁধের কাজের সময়সীমা গত ২৮ ফেব্রুয়ারি শেষ হয়।কিন্তু হাওরে কোন বাঁধের কাজ এখনও শেষ হয়নি। এব্যাপারে প্রশাসন নিরব থাকায় সন্দেহ দেখা দিয়েছে কৃষকদের মাঝে। হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার সুনামগঞ্জ সদর উপজেলার নীলপুর বাজারে লক্ষণশ্রী ইউনিয়ন কমিটির উদ্যোগে বিকেলে এক পথ সভা অনুষ্ঠিত হয়েছে।

হাওর বাঁচাও আন্দোলন লক্ষণশ্রী ইউনিয়ন কমিটির আহ্বায়ক লুৎফর রহমানের সভাপতিত্বে ও সদর উপজেলা সাধারণ সম্পাদক শহীদ নুর আহমেদের সঞ্চালনায় অনুষ্টিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাসাধারণ সম্পাদক বিজন সেন রায়।

হাওরের বর্তমান অবস্থা তুলেধরে তিনি বলেন, সুনামগঞ্জের হাওর আজ অরক্ষিত। হাওরে বাঁধের কাজ প্রশাসন আনুষ্টানিকভাবে শুরু করলেও কাজের শেষশীমা পেরিয়ে যাওয়ার পরও প্রশাসেনর পক্ষ থেকে হাওরে বাঁধের কাজ শেষ হয়েছে এমন ঘোষণা দেওয়া হয়নি।

আমরা হাওরে বাঁধ পরিদর্শন করে বুঝতে পারছি বাঁধের অর্ধেক কাজ শেষ হয়েছে। এ মুহুর্তে যদি বৃষ্টি নামে তাহলে কোন হাওর রক্ষা হবে না। তিনি দুর্নীতিবাজদের হুশিয়ার করে বলেন, এবার হাওরডুবি হলে কোন দুর্নীবাজকে সুনামগঞ্জ থেকে পালাতে দেওয়া হবেনা। হাওরডুবি হলে প্রশাসনকেই দায় নিতে হবে।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক সালেহিন চৌধুরী শুভ, সাংগঠনিক সম্পাদক একে কুদরত পাশা, বাঁধ বিষয়ক সম্পাদক ওবায়দুল হক মিলন, লক্ষণশ্রী ইউনিয়ন যুগ্ম আহ্বায়া লুৎফর রহমান, যুগ্ম আহ্বায়ক শাহীন রহমান, এইচ এম এমদাদ প্রমূখ।

Facebook Comments Box
advertisement

Posted ১:০৬ অপরাহ্ণ | বুধবার, ০৪ মার্চ ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com