মঙ্গলবার ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

এখন আমাদের কাজের সময়। আমরা পরিশ্রম করব, কাজ করব, বলেন মন্ত্রী এমএ মান্নান

শুক্রবার, ১৭ জানুয়ারি ২০২০ 37 ভিউ
এখন আমাদের কাজের সময়। আমরা পরিশ্রম করব, কাজ করব, বলেন মন্ত্রী এমএ মান্নান

সাইফ উল্লাহ, সুনামগঞ্জ : পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আমরা আমেরিকা, জাপানকে বলেছি আমাদের আর খয়রাতের প্রয়োজন নেই। নো রিলিফ। আমারে দেশ ধানে ভর্তি, মাছে ভর্তি, সব্জিতে ভর্তি। আমাদের আর কোন অভাব নেই। এখন আমাদের কাজের সময়। আমরা পরিশ্রম করব, কাজ করব। আজ শুক্রবার সকালে জামালগঞ্জের ফেনারবাক ইউনিয়নের ফেনারবাক গ্রামে ‘ফেরদৌসী আলী আমজদ চৌধুরী উচ্চ বিদ্যালয়ের’ ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আমরা কোনো প্রকল্প নিয়ে গেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিজ্ঞাসা করেন এই প্রকল্পে কার লাভ হবে। নারীদের, শিশুদের, বৃদ্ধদের এবং গরিবের লাভ হবে কি না। এসব দেখেই নেত্রী প্রকল্প অনুমোদন করেন।

তিনি আরো বলেন, হাসপাতাল, সেতু, স্কুল, কলেজ, সড়ক নির্মাণে যাদের লাভ হয় তাদের জন্যই আমরা প্রকল্প করব। এছাড়াও সুনামগঞ্জসহ হাওরাঞ্চলের ফসলরক্ষার জন্য এ বছর ১৫০ কোটি টাকার বরাদ্দ দিয়েছে সরকার। এগুলো যথাযতভাবে ব্যয় করার নির্দেশনা দেন মন্ত্রী।

তিনি বলেন, সরকার গ্রামের মানুষের জন্য ৮ হাজার কোটি টাকা বিশুদ্ধ পানি ও পায়খানা নির্মাণ করে দেওয়ার প্রকল্প হাতে নিয়েছেন। যেসব কমিউনিটি ক্লিনিকে বিনা পয়সায় অষুধ দেওয়া হয় তা আরো বাড়ানো হবে। স্কুলে বিল্ডিং করছে। বিনামূল্যে বই দিচ্ছে। স্কুলে দুপুরে খাবারের ব্যবস্থা করছে। কাদের বাচ্চা না খেয়ে স্কুলে যায় প্রধানমন্ত্রী জানেন। এজন্য দুপুরে খাবারের ব্যবস্থা করেছেন তিনি।

তিনি আরো বলেন, আল্লাহ সকলের প্রতিপালক। হেদায়েতরি মালিক, বিচারের মালিক। সচেতন মানুষ ও প্রবীণ মুরব্বিদের উদ্দেশে তিনি বলেন, যারা সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চায় তাদের থেকে সাবধান থাকবেন। কারণ আমরা অতীত থেকে দেখে আসছি আমাদের পূর্বপুরুষ হিন্দু মুসলমান মিলেমিশে চলাচল করছেন। তারা কখনো মারামারি করেননি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শামীমা শাহরিয়ার, শাহরিয়ার বিপ্লব, ফেনারবাক ইউপি চেয়ারম্যান করুনা সিন্ধু তালুকদার প্রমুখ।

Facebook Comments
advertisement

Posted ৮:৫৫ অপরাহ্ণ | শুক্রবার, ১৭ জানুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com