মঙ্গলবার ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

থিয়েটারের ২ যুগ পূর্তিতে বছর ব্যাপি কার্যক্রম গ্রহণ

উচ্ছ্বাস থিয়েটার, শ্রীমঙ্গল এর নতুন কমিটি গঠন

রবিবার, ২৮ আগস্ট ২০২২     218 ভিউ
উচ্ছ্বাস থিয়েটার, শ্রীমঙ্গল এর নতুন কমিটি গঠন

২৬ আগস্ট ২০২২ শুক্রবার সন্ধ্যা ৬.০০ ঘটিকায় উচ্ছ্বাস থিয়েটারের সম্মেলন ২০২২ অনুষ্টিত হয় শ্রীমঙ্গল হবিগঞ্জ রোডস্থ থিয়েটারের নিজ কার্যালয়ে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. হরিপদ রায়। এছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন রুমী। নয়ন মনি পালের সঞ্চালনায় সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক রাখাল বনিকের সভাপতিত্বে থিয়েটারের সাবেক সাধারণ সম্পাদক নিতেশ সূত্র ধর এর স্বাগত বক্তব্যর মধ্যে দিয়ে সম্মেলনের কার্যক্রম শুরু হয়।

এ সময় মুজিব শতবর্ষ ও স্বাধীনতার পঞ্চাশ বছর উদযাপন উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে শ্রীমঙ্গল বধ্যভূমিতে ‘গণহত্যার পরিবেশ থিয়েটার’নাটক ‘রক্তাক্ত বটের আখ্যান’এ অংশগ্রহনকারীদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়।

উচ্ছ্বাস থিয়েটার, শ্রীমঙ্গল এর ৩১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষনা ও শপথবাক্য পাঠ করান থিয়েটারের প্রধান উপদেষ্টা ড. হরিপদ রায়। ৩১ সদস্য বিশিষ্ট নতুন কমিটির সভাপতি গোবিন্দ রায় সুমন ও সাধারণ সম্পাদন নয়ন মনি পাল।

সম্মেলনে থিয়েটারের ২ যুগ পূর্তিতে বছর ব্যাপি  নানা কার্যক্রম গ্রহণ করা হয়। কার্যক্রমের মধ্যে রয়েছে- শিশুদের নিয়ে প্রযোজনা ভিত্তিক কর্মশালা, লেকচার ওয়ার্কশপ, সেমিনার, নতুন প্রযোজনা ও নাট্য উৎসব আয়োজন, গুনিজন সম্মাননা, বনভোজন ইত্যাদি।

বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন রুমী তা বক্তব্যে উচ্ছ্বাস থিয়েটারের সম্মেলন ২০২২ এর আয়োজনে  সংঠগনের  সাংবিধানিক কাঠামোকে  সুসংহত ও শক্তি শালী করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

প্রধান অতিথির বক্তব্যে ড. হরিপদ রায় থিয়েটার চর্চার এই নান্দনি শিল্প পথে সকলকে পড়ালেখার পাশাপাশি মনোযোগী হবার পরামর্শ দেন। তিনি বলে বর্তমান এই অস্থির সময়ে একমাত্র সৃজনশীল সংস্কৃতি চর্চাই সুন্দর সমাজ গঠনে মূখ ভূমিকা পালন করতে পারে।

Facebook Comments Box
advertisement

Posted ১১:১০ পূর্বাহ্ণ | রবিবার, ২৮ আগস্ট ২০২২

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com