শুক্রবার ১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

গোলাপগঞ্জে গণ সাক্ষাৎ অনুষ্ঠানে নুরুল ইসলাম নাহিদ

‘আমি জনগণের সুখ দুঃখ বুঝি’

অজামিল চন্দ্র নাথ, গোলাপগঞ্জ :-   সোমবার, ২৬ আগস্ট ২০১৯ 107 ভিউ
‘আমি জনগণের সুখ দুঃখ বুঝি’

‘গণ সাক্ষাৎ’ অনুষ্ঠানে জনতার সাথে কথা বলছেন নুরুল ইসলাম নাহিদ এমপি

ব্যতিক্রম উদ্যোগ ‘গণ সাক্ষাৎ’ অনুষ্ঠানকে স্বাগত জানিয়ে সাধারণ আমজনতা নির্বাচিত জনপ্রতিনিধির সাথে মন খোলে সুখ দুঃখের কথা একান্তে বলতে পারায় বিষণ আনন্দিত। রবিবার সকাল ৯টায় উপজেলা অডিটরিয়ামে গণ সাক্ষাৎ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরল ইসলাম নাহিদ প্রথম বারের মত সর্ব সাধারণের সাথে গণ সাক্ষাতে মিলিত হন। গণ সাক্ষাৎ অনুষ্ঠান কোন বিরতী ছাড়া দুপুর ১২টা পর্যন্ত চলে। কিন্তু গণ সাক্ষাতে এত বেশী অংশগ্রহণকারীর উপস্থিতি ছিল যেন কোনভাবে শেষ করার সুযোগ হয়ে ওঠেনি। উপায়ন্তর না দেখে ও সাধারণ মানুষের আগ্রহের কথা বিবেচনা করে সাবেক শিক্ষামন্ত্রী ঘোষনা দেন আগামী মাস (সেপ্টেম্বর) থেকে প্রতি মাসে একবার তিনি সর্ব সাধারণের সাথে গণ সাক্ষাতে মিলিত হবেন।

গণ সাক্ষাৎ অনুষ্ঠানে সাবেক শিক্ষামন্ত্রী নুরল ইসলাম নাহিদ বলেন জনগণের রায় নিয়ে আমি জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করছি। জনগণের সুখ দুঃখ আমি বুঝি। আপনাদের সমস্যার কথা শুনে যাচ্ছি। লিখে নিলাম আমার দৈনন্দিন দিনপঞ্জিকায়। এগুলোর সমাধান করার চেষ্টা করব।

গণ সাক্ষাৎ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেল, গোলাপগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ মিছবাহ উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান মনসুর আহমদ, গোলাপগঞ্জ উপজেলার বাঘা ইউনিয়ন আওয়ামীলীগ নেতা আর্জমন্দ আলী, গোলাপগঞ্জ সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইসমাইল আলী, ফুলবাড়ী ইউনিয়নের আওয়ামীলীগের সহ সভাপতি আনোয়ার হোসেন সোনা, সাধারণ সম্পাদক, লক্ষ্মীপাশা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহমুদ হোসেন, বুধবারীবাজার ইউনিয়নের আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মোস্তাব উদ্দিন কামাল, ঢাকাদক্ষিণ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন আহমদ, লক্ষণাবন্দ ঢাকাদক্ষিণ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নিজাম উদ্দিন, ভাদেশ্বর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাষ্টার লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক মোঃ আব্দুস ছালিক, আমুড়া ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক নাজিমুল হক লস্কর, বাদেপাশা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল কাদির, শরিফগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি লুৎফুর রহমান লুতি প্রমুখ।

বন বিভাগের দেওয়া আড়াই হাজার গাছের চারা উপজেলার বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধিদের মাঝে বিতরণ করেন নুরুল ইসলাম নাহিদ। এসময় তিনি বলেন আমাদের বেচে থাকতে হলে গাছের কোন বিকল্প নেই। গাছ আমাদের অক্সিজেন গ্রহণে সাহায্য করে। তিনি বলেন মানুষের বসবারে ভুমির চেয়ে বেশী অংশে গাছপালা থাকতে হবে। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেল, উপজেলা ভাইস চেয়ারম্যান মনসুর আহমদ, গোলাপগঞ্জ মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান, সিলেটের তথ্য সম্পাদক অজামলি চন্দ্র নাথ ও গোলাপগঞ্জ প্রেসক্লাব সভাপতি এনামুল হক এনামের হাতে বনজ ও ফলজ বৃক্ষের চারা তুলে দিয়ে তিনি বলেন আমরা সকলে গাছ রোপন করব। বর্ষা মৌসুম শেষ হয়ে যাচ্ছে এখন চারা রোপন করে অবহেলায় রাখলে চলবে না যতœ নিতে হবে। বিশ্বের সবচেয়ে বড় বনাঞ্চল আমাজানে অগ্নিকান্ডের ঘটনার উদ্বেগ প্রকাশ করে সাংসদ বলেন আমাজানে আগুন নিয়ন্ত্রণে না আসলে মানব জাতির অস্তিত্ব রক্ষার উপর হুমকী হয়ে দাড়াবে। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান উপস্থিত ছিলেন।

দুপুর সাড়ে ১২টায় ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজের পৃথক দুটি একাডেমীক ভবনের উদ্বোধন অনুষ্ঠানে যোগদান করেন সাংসদ নুরুল ইসলাম নাহিদ। গভর্নিং বডির সভাপতি ডাঃ রনজিৎ কুমার দে’র সভাপতিত্বে ও প্রভাষক আব্দুল জলিল পরিচালনায় নাহিদ বলেন সরকার এখন মান সম্পন্ন শিক্ষা বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। ঝরে পড়া রোধ ও বিদ্যালয়মুখী করতে সরকার শতভাগ সফল হয়ে।

বিকাল সাড়ে ৩টায় প্রধানমন্ত্রী আশ্রয়ণ প্রকল্পের আওতায় উপজেলার লক্ষণাবন্দ ইউনিয়নে গৃহহীন পরিবারকে নতুন ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে যোগদান করেন।

Facebook Comments
advertisement

Posted ১১:৩২ অপরাহ্ণ | সোমবার, ২৬ আগস্ট ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com