শনিবার ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকায় দেশের ব্যাপক উন্নয়ন হচ্ছে- পরিকল্পনামন্ত্রী

শনিবার, ২৬ ডিসেম্বর ২০২০     51 ভিউ
আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকায় দেশের ব্যাপক উন্নয়ন হচ্ছে- পরিকল্পনামন্ত্রী
কাজী জমিরুল ইসলাম মমতাজ,  সুনামগঞ্জ  প্রতিনিধিঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি বলেছেন, আমি এক সাধারণ মানুষ আর আপনারাও সাধারণ মানুষ। আমি আপনাদের মাঝে উপস্থিত হতে পেরেছি বলে খুব আনন্দিত বোধ করছি। আমি কিছুদিন আগে করোনা আক্রান্ত হয়ে শারিরীক ভাবে অসুস্থ ছিলাম। আল্লাহ পাকের রহমতে এ যাত্রায় বেঁচে আমি আপনাদের মাঝে ফিরে এসেছি। যদিও ডাক্তার নিষেধ করেছে কোথায়ও বেশি ঘুরবো না এবং জোরে বেশি কথা বলা যাবেনা। কিন্তু মানুষের বেশি উপস্থিত ও ভালবাসা দেখলে জোরে কথা বলতে ইচ্ছে করে। আমি হাওর পাড়ের এক গৃহস্থ পরিবারের সন্তান। তাই আপনাদের ছেড়ে দুরে থাকতে পারিনা।
এসময় তিনি আরও বলেন, আমাদের সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনা নারীবান্ধব, তিনি নারীদের খুব সম্মান করেন। তিনি হতদরিদ্র অসহায় নারীদের ভাগ্য উন্নয়নে কাজ করে থাকেন। আজ আপনাদের মাঝে যে টিউবওয়েল ও স্বাস্থ্য সম্মত ল্যাট্রিণ বিতরণ করা হবে। তার যথাযথ ব্যবহার ও রক্ষণাবেক্ষণ করবেন। কারণ জীবনে পানির প্রয়োজনীয়তা আছে। পানির অপর নাম জীবন, তবে সেটা হতে হবে নিরাপদ ও বিশুদ্ধ। পানি ছাড়া কোন প্রানীই বেচে থাকতে পারেনা। আমাদের সমাজে মানুষ ভালো কিন্তু খারাপ মানুষ সবচেয়ে অদম। তেমনি পানি প্রয়োজন তবে সেটা অবশ্যই নিরাপদ হওয়া চাই। আর এই টিউবওয়েলের পানি শুধু ৫ জনের নয়। আশেপাশের মানুষদের দিবেন, বাধা দিবেন না কারণ এটা আল্লাহর নিয়ামত। মুলত এই সরকার নিরাপদ পানির অভাবে যাতে কোন মানুষ আর কষ্ট না পায় তার সকল ব্যবস্থাই করছে। নিরাপদ পানির পাশাপাশি স্বাস্থ্য সম্মত ল্যাট্রিন বিতরণ করছে সরকার।
এসবের পাশাপাশি দেশের যে সার্বিক উন্নয়ন হচ্ছে তা ইতিহাস যোগ্য। এদেশের ইতিহাসে কোন সরকার এত উন্নয়ন করেনি। দেশের যেদিকেই থাকাই শুধু উন্নয়ন আর উন্নয়ন। হাওরাঞ্চলের মানুষের মন বড় তারা বেইমান নয়। তারা উপকার যে করে তার কৃতজ্ঞতা প্রকাশ করতে জানে ও ধন্যবাদ দিতে জানে। আপনারা জানেন কিছুদিন আগে জেলার কিছু সাবওয়ালা লোকরা এই বিশ্ববিদ্যালয়ের স্থান নির্ধারণ নিয়ে আমাকে অপবাদ দেওয়া হয়েছে। আমি মনে করি সম্মান দেবার ও কেড়ে নিবার  মালিক একমাত্র আল্লাহ।
শনিবার(২৬ ডিসেম্বর)  সকাল ১১ টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার অসহায় হতদরিদ্র পরিবারের মাঝে গভীর নলকুপ ও অফসেট -পিট ল্যাট্রিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
গভীর নলকুপ ও অফসেট পিট ল্যাট্রিণ বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মীর সভাপতিত্বে ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মো: আব্দুল আহাদ, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফারুক আহমদ, জেলা জন স্বাস্থ্য অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আবুল কাসেম, জয়কলস ইউপি চেয়ারম্যান মোঃ মাসুদ মিয়া।
স্বাগত বক্তব্য রাখেন উপজেলা জনস্বাস্থ্য অধিদপ্তরের জন স্বাস্থ্য প্রকৌশলী আব্দুর রব সরকার।
এসময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার সাহেব আলী পাঠান,  দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাজী আবুল কালাম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান দোলন রানী তালুকদার, উপজেলা সহকারী কমিশনার
(ভূমি)  সুনন্দা রায়, দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী মোক্তাদির হোসেন,
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাজী আবুল কালাম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী তহুর আলী, মাওলানা আব্দুল কাইয়ুম, সাংগঠনিক সম্পাদক আব্দুল বাছিত সুজন, সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক
মোঃ তেরাব আলী,  দরগাপাশা ইউপি চেয়ারম্যান মনির উদ্দিন, শিমুলবাক ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান জিতু, পূর্ব পাগলা ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন, পশ্চিম পাগলা ইউপি চেয়ারম্যান নুরুল হক, পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সহকারী হাসনাত হোসেন,উপজেলা জন স্বাস্থ্য অধিদপ্তরের কর্মচারী আলী মর্তুজা, অমিতাব দাস, দ্বীন ইসলাম, সাজাউল ইসলাম সহ দলীয় নেতা কর্মী প্রমূখ।
Facebook Comments Box
advertisement

Posted ১০:৩৭ অপরাহ্ণ | শনিবার, ২৬ ডিসেম্বর ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com