মঙ্গলবার ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

আওয়ামীলীগ সরকার শিক্ষার ক্ষেত্রে যুগান্তকারী ভূমিকা রাখছে- পরিকল্পনামন্ত্রী

শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০ 73 ভিউ
আওয়ামীলীগ সরকার শিক্ষার ক্ষেত্রে যুগান্তকারী ভূমিকা রাখছে- পরিকল্পনামন্ত্রী

কাজী জমিরুল ইসলাম মমতাজ, দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি বলেছেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকার দেশের শিক্ষাক্ষেত্রে যুগান্তকারী ভুমিকা রাখছে। দেশের প্রত্যন্ত অঞ্চলে স্কুল, কলেজ, মাদ্রাসা, বিশ্ববিদ্যালয় নিমার্ণ করে শিক্ষা ব্যবস্থাকে বিশ্বের বুকে একটি রোল মডেল হিসেবে পরিনত করা হচ্ছে।

বিগত দিনে আড়ার বেড়া ও টিনের ছোট্র ঘরকে বিদ্যালয় বানিয়ে শিক্ষা দেওয়া হত, স্যানিটেশনের কথা চিন্তাই করা যেত না। বর্তমানে প্রতিটি বিদ্যালয়কে বহুতল ভবনে রুপান্তরিত করে উন্নত স্যানিটেশন ও নলকূপের ব্যবস্থা করে শিক্ষার্থীদের জন্য মনোরম পরিবেশ সৃষ্টি করে দিচ্ছে আওয়ামীলীগ সরকার। বছরের শুরুতেই নতুন বই ও প্রতি মাসে শিক্ষার্থীদের জন্য উপবৃত্তির ব্যবস্থার মাধ্যমে শিক্ষার্থীদেরকে শিক্ষার প্রতি আগ্রহী করা হচ্ছে।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা সকল বিষয় মায়ের সাথে শেয়ার করবে, কারণ মা হচ্ছেন তোমাদের পরম বন্ধু। আর বুকের ভিতর সাহস রেখে পড়ালেখা করবে কাউকে ভয় করবে না এবং কখন ও মিথ্যা কথা বলবে না। তিনি নেতাকর্মীদের উদ্দ্যেশ্যে বলেন আপনারা ঐক্যবদ্ধ থাকুন দেশে এখন আর কোন কিছুর অভাব নাই, দক্ষিণ সুনামগঞ্জ জগন্নাথপুর শতভাগ বিদ্যুতায়িত হয়ে গেছে, স্বাস্থ্য সম্মত স্যানিটেশন ও নলকূপের জন্য এক কোটি টাকার প্রকল্পের কাজ চলছে এবং প্রতিটি গ্রামকে শহরের সকল সুযোগ সুবিধা দিয়ে গ্রামকে শহরে রুপান্তরিত করার কাজ চলছে।

তিনি প্রবাসীদের উদ্দ্যেশ্যে বলেন, দেশের শিক্ষা থেকে শুরু করে সামগ্রীক উন্নয়নে তাদের সহযোগিতা অব্যাহত রয়েছে। দেশের উন্নয়নে সহযোগিতা করার জন্য প্রবাসীদেরকে ধন্যবাদ জানানা মন্ত্রী। শনিবার বিকাল ৩ টায় উপজেলার দরগাপাশা ইউনিয়নের ছয়হাড়া গ্রামের পূর্বের মাঠে হাজী মো: আব্দুর রহিম ও হাজী সৈয়দা খানম শিক্ষা ও ক্রীড়া চেরেটি ট্রাষ্ট ও বাদশা মিয়া কল্যাণ ট্রাষ্ট্র ছয়হাড়া (বাড়ীর) আয়োজনে বৃত্তি প্রদান ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০২০ এর উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুেেলা বলেন তিনি।

ছয়হাড়া গ্রামের হাজী আবুল কালাম কালন মিয়ার সভাপতিত্বে ও আমরিয়া মাদ্রাসার সহকারী শিক্ষক মিজানুর রহমান,উপজেলা আওয়ামীলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ছমিরুল ইসলাম শান্ত ও ট্রাষ্ট্রের সদস্য কবির মিয়ার যৌথ পরিচালনায় উদ্ধোধন পরবর্তী স্বাগত বক্তব্য রাখেন অত্র ট্রাষ্ট্রের প্রতিষ্ঠাতা আবুল কাহার রুহেল মিয়া।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার সাবেক চেয়ারম্যান হাজী আবুল কালাম, সুনামগঞ্জ জেলার অতিরিক্ত পুলিস সুপার হায়াতুন্নবী, লন্ডন প্রবাসী আবুল মনসুর বাদশা মিয়া, হাজী কাশেম মসুদ মিয়া, লন্ডন টাওয়ার হ্যামলেটের ডেপুটি স্পীকার আবাব মিয়া, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও দরগাপাশা ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি হাজী মো: ফখরুল ইসলাম ফখরু মিয়া, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক আবাব মিয়া।

এ সময় উপস্থিত ছিলেন দরগাপাশা ইউপি চেয়ারম্যান মনির উদ্দিন,লন্ডন প্রবাসী আশিক মিয়া, পরিকল্পনামন্ত্রীর রাজনৈতিক সহকারী হাসনাত হোসেন, উপজেলা আওয়ামীলীগ নেতা আমিরুল হক বেগ,আসাদুজ্জামান আসাদ, সালেহ আহমদ হীরা,জবর আলী, সায়েখ মিয়া,মিসবাহ উদ্দিন, আয়না মিয়া, আব্দাল মিয়া, সুনামগঞ্জ জেলা যুবলীগের সাবেক সদস্য ফররুখ আহমদ,ইশাহাকপুর সিরামপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাধিকা রঞ্জন তালুকদার,দরগাপাশা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাইফুল ইসলাম, জেলা যুবলীগের সদস্য মাসুক পারভেজ,উপজেলা যুবলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জিল্লুল হক জিলু,সদস্য মতিউল ইসলাম, দরগাপাশা ইউনিয়ন যুবলীগের আহবায়ক মুজিবুর রহমান রিপন,ছাত্রলীগ নেতা শামসুল কবীর,রোমান আহমদ।

অনুষ্ঠান শেষে ট্রাষ্ট্রের পক্ষ থেকে অতিথিদেরকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা।

Facebook Comments
advertisement

Posted ১০:১৯ অপরাহ্ণ | শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com