শুক্রবার ১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

অলিপুর শিল্প এলাকায় এডিস মশার লার্ভা, স্টার সিরামিকে ৩৯ ডেঙ্গু রোগী

মোঃ আব্দুর রকিব, শায়েস্তাগঞ্জ সংবাদদাতা:-   রবিবার, ০১ সেপ্টেম্বর ২০১৯ 126 ভিউ
অলিপুর শিল্প এলাকায় এডিস মশার লার্ভা, স্টার সিরামিকে ৩৯ ডেঙ্গু রোগী

হবিগঞ্জের ঢাকা-সিলেট মহাসড়কের উভয় পার্শ্বের শায়েস্তাগঞ্জ উপজেলার অলিপুর শিল্প এলাকা থেকে শুরু করে মাধবপুর পর্যন্ত প্রায় অর্ধশতাধিক শিল্প কারখানা রয়েছে। ওই কারখানাগুলোতে এডিস মশার লার্ভার সন্ধান পাওয়া গেছে। এর ফলে শুধুমাত্র স্টার সিরামিকেই ৩৯ জন ডেঙ্গু রোগী সনাক্ত করা গেছে এবং এদের মধ্যে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে তিন জন রোগী ভর্তি হয়েছে ।

হবিগঞ্জ শিল্প এলাকার এই সমস্যা নিরসনে শনিবার (৩১ আগস্ট) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভা আয়োজন করা হয়। এতে বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের কর্মকর্তা এবং একই এলাকার হোটেল-রেস্টুরেন্ট এর মালিকগন অংশ গ্রহন করেন। এসময় জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ বলেন “ডেঙ্গুর প্রাদুর্ভাব হ্রাস করতে সবাই মিলে উদ্যোগ নিতে হবে। উক্ত শিল্প কারখানাগুলো যেহেতু কোন পৌর এলাকায় নয় সেহেতু সবাইকে নিজেদের উদ্যোগে পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম চালাতে হবে।

এ ব্যাপারে জেলা প্রশাসন প্রয়োজনে অভিযান পরিচালনা করবে। গণসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রত্যেক কোম্পানী কর্তৃপক্ষকে আলাদাভাবে ব্যবস্থা গ্রহণের করতে হবে। একই সাথে কারখানার ভিতরে স্থানে স্থানে যাতে পানি জমে এডিস মশা বিস্তার লাভ করতে না পারে সেদিকেও সজাগ দৃষ্টি রাখতে হবে। এসময় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক নুরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার ফজলুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব তারেক মোহাম্মদ জাকারিয়া, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মর্জিনা আক্তার, হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. রথীন্দ্র চন্দ্র দেব প্রমুখ।

Facebook Comments
advertisement

Posted ৫:৫৩ অপরাহ্ণ | রবিবার, ০১ সেপ্টেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com